১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ঢাকা দক্ষিণের ৩ ওয়ার্ডে চলছে পুনর্ভোটগ্রহণ


অনলাইন রিপোর্টার ॥ সহিংসতার কারণে স্থগিত হওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তিন ওয়ার্ডের চারটি কেন্দ্রে কাউন্সিলর পদে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এসব ওয়ার্ডের কেন্দ্রগুলো হলো— ৮ নম্বর ওয়ার্ডের ১৫১ নম্বর কমলাপুর শেরেবাংলা রেলওয়ে উচ্চ বিদ্যালয় কেন্দ্র (দক্ষিণ কমলাপুর মূল ভবন, কেন্দ্র-১), ৩৪ নম্বর ওয়ার্ডের ৫৬৫ সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ১৩৫ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি কেন্দ্র (নর্থ সাউথ রোড, ঢাকা পুরুষ-মহিলা, কেন্দ্র-২, ৩য় ও ৪র্থ তলা) এবং ৫৩ নম্বর ওয়ার্ডের ৮০৭ জুরাইন আশরাফ মাস্টার আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র (শ্যামপুর, ঢাকা ২য় তলা রুম নম্বর ২০১-২০৫ ও মহিলা ভোটার-১, কেন্দ্র-৩)।

নির্বাচন কমিশনের (ইসি) সহকারী সচিব রাজীব আহসান রবিবার সাংবাদিকদের বলেন, ‘স্থগিত কেন্দ্রগুলোতে পুনর্ভোটগ্রহণে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩০ জন করে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও পুলিশের তিনটি মোবাইল টিম ও র‌্যাবের তিনটি মোবাইল টিম মাঠে থাকবে। কোনো ধরনের অনিয়ম হলেই তারা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেবেন।’

ইসি সূত্র জানায়, নির্বাচন সর্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য ইসির তিনজন নিজস্ব পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই দিন ঢাকা দক্ষিণের তিন ওয়ার্ডের চারটি কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটলে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।