২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাশবিক নির্যাতনের শিকার ৩ বছরের শিশু ঢামেকে মৃত্যুর সঙ্গে লড়ছে


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে ৫০ বছর বয়সী এক ব্যক্তির যৌন নির্যাতনের শিকার হয়ে সাড়ে তিন বছরের এক শিশু তিন দিন ধরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় শিশুটির নানা নুরুল ইসলাম বাদী হয়ে রবিবার সকালে শ্রীনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, উপজেলার উত্তর হাসাড়া গ্রামের তিন সন্তানের জনক সামাদ বেপারি শুক্রবার বিকেল চারটার দিকে টেলিভিশন দেখানোর কথা বলে পার্শ্ববর্তী বাড়ির নুরুল ইসলামের সাড়ে তিন বছরের নাতনি ও চার বছরের আরেক শিশুকে তার ঘরে নিয়ে যায়। পওে সে নুরুল ইসলামের নাতনিকে আলাদা ঘরের কক্ষে নিয়ে শিশুটির যৌনাঙ্গে আঙ্গুল দেয়। এ সময় শিশুটির চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে সামাদ বেপারী পালিয়ে যায়। পরে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। শিশুটির বাবা জানান, অতিরিক্ত রক্তক্ষরণের ফলে শিশুটির অবস্থা সঙ্কটাপন্ন। তিনি সামাদ বেপারির উপযুক্ত শাস্তি দাবি করেন। এদিকে, সামাদ বেপারির কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে একটি প্রভাবশালী মহল ঘটনাটি সালিশ-মীমাংসার মাধ্যমে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। ইতোপূর্বে লম্পট সামাদ এ রকম ঘটনা একাধিক বার ঘটিয়েছে এবং প্রতিবারই অর্থের জোরে পার পেয়ে গেছে বলে জানা গেছে। তার উপযুক্ত বিচার দাবি করে শনিবার সন্ধ্যায় এলাকাবাসী মিছিল বের করে।

শ্রীনগর থানার ওসি মুজিবুর রহমান জানান, সামাদ বেপারির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা রেকর্ড করা হয়েছে। সে ও তার বাড়ির লোকজন ঘরে তালা দিয়ে পালিয়ে গেছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।