২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পার্বতীপুরে শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল করে স্থাপনা


নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, দিনাজপুর, ১০ মে ॥ পার্বতীপুরে ঝাড়ুয়ার ডাঙ্গা নামক স্থানে পীর মহিউদ্দিন মাদ্রাসার কোটি টাকার সম্পত্তি স্থানীয় ভূমিগ্রাসীরা দখল করে নিয়েছে। দেখার কেউ নেই। শহর থেকে প্রায় ১০ কি.মি. দূরে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের ঘটনাস্থল ঝাড়ুয়ার ডাঙ্গায় আজ রবিবার সকালে সরেজমিনে এসে প্রত্যক্ষ করা হয় দখল দৃশ্য। ৪.২৫ একর আবাদী জমি বহু হাতবদল হয়ে এখন নন-এমপিওভুক্ত পীর মহিউদ্দিন দাখিল মাদ্রাসার নিয়ন্ত্রণে।

প্রতিবছর চিহ্নিত ব্যক্তিরাই মাদ্রাসা কমিটির নিকট থেকে ডাকের মাধ্যমে নামমাত্র মূল্যে নিয়ে জমি চাষাবাদ করে। আব্দুল ওহাব ও মজেলুর রহমান ৩.২৮ একর ডাঙ্গাজমি দখল করে পাকা ঘরবাড়ী, পুকুর ও বগান নির্মাণ করেছেন। দখলে দলভারী করার জন্য মোখলেসুর (৪৫), হাফিজুল (৪০), খোকামুদ্দিন (৫৫), আঃ কাশেম (৫০), হাতেম হাজী (৬০), মফিজুদ্দিন (৬৫), সাহেনুর (৪৫), জিয়াউর রহমান (৪০), মকবুল (৬০), তসলিম (৪৫), মোসলেম (৪০) ইত্যদি লোকজনকে তারা ঘরবাড়ী করার সুযোগ করে দিয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। দখলকারী মজেলুর রহমান জানান, এ সম্পত্তিতে বাসাবাড়ী করার পর সমপরিমাণ জমি পীর মহিউদ্দিন দাখিল মাদ্রাসার নামে রেজিস্ট্রি করে দেয়া হয়েছে।

যোগাযোগ করলে উপজেলা নির্বাহী অফিসার এ্যাসিসটেন্ট কমিশনারের দায়িত্বপ্রাপ্ত (ভূমি) মোঃ রাহেনুল ইসলাম রবিবার জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।