১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নেত্রকোনায় ট্রাকসহ সেতু খালে ॥ যান চলাচল বন্ধ


নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১০ মে ॥ জেলার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের শান্তিপুর খালের বেইলি সেতুটি ট্রাকসহ বিধ্বস্ত হওয়ার কারণে শ্যামগঞ্জ-বিরিশিরি (দুর্গাপুর) সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এ কারণে নেত্রকোনা সদর, ময়মনসিংহ ও ঢাকাসহ সারাদেশের সঙ্গে দুর্গাপুর উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় ধারণ ক্ষমতার অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক দুর্গাপুর থেকে ময়মনসিংহের দিকে যাওয়ার সময় সেতুটি ভেঙ্গে যায়। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ বিষয়ে যোগাযোগ করা হলে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান জানান, সেতুটির সর্বোচ্চ ধারণ ক্ষমতা পাঁচ টন। অথচ প্রতিদিন এর ওপর দিয়ে ২০Ñ২৫ টনের বেশি মালামাল পরিবহন করা হয়। তিনি জানান, অতিরিক্ত মালামাল পরিবহনের কারণেই সেতুটি ভেঙ্গে গেছে। এটি মেরামত করতে ১০দিন সময় লাগতে পারে।

স্থানীয়রা জানান, শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের ওপর দিয়ে প্রতিদিন অসংখ্য মানুষসহ শ’ শ’ বালু ও সাদামাটি বোঝাই ট্রাক, লরি এবং বাস-টেম্পো-রিক্সাসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে থাকে। কিন্তু সড়কটিতে ভারি পণ্য পরিবহনে কোন আইন বা নিয়ম-নীতির তোয়াক্কা করা হয় না। এর ফলে প্রায় সময়ই এ সড়কের কোন না কোন বেইলি সেতু বিধ্বস্ত হয়। আর একবার সেতু ভাঙলে বিকল্প রাস্তা না থাকায় ওই এলাকাবাসীর দুর্ভোগের যেন সীমা থাকে না।