১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাঁশখালীতে শিবির ক্যাডারসহ গ্রেফতার ৫৩


নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশ শুক্রবার গভীর রাত থেকে আজ শনিবার সকাল পর্যন্ত বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে দুর্ধর্ষ ২ শিবির ক্যাডার সহ ৫৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের চট্টগ্রাম জেল কারাগারে প্রেরণ করা হয়েছে। এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম দক্ষিণের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান, থানা অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, উপ-পরিদর্শক বাবুল আজাদ ও আল্ আমিন সরওয়ারসহ ২ শতাধিক পুলিশ সদস্য।

থানা সূত্রে জানা যায়, অশান্ত বাঁশখালীকে শান্ত করার লক্ষ্যে বাঁশখালী থানা পুলিশ গত এক সপ্তাহ ধরে বিশেষ অভিযান পরিচালনা করছেন। এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন এলাকায় শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত ৫৩ জন চিহ্নিত ডাকাত, সন্ত্রাসী, বিভিন্ন মামলার পলাতক আসামী ও পুলিশের উপর হামলাকারী, আদালত ভবন অগ্নিসংযোগসহ বিভিন্ন জামায়াত শিবিরের তান্ডবের মামলার আসামী দুর্ধর্ষ শিবির ক্যাডার তাদের ধরা পড়ে। গ্রেফতারকৃত দুই শিবির ক্যাডার হলো আজিজ আহমদ (২৮) ও জসীম উদ্দিন (২৪)। এদের বিরুদ্ধে যুদ্ধাপরাধী সাঈদীর ব্যানার নামাকে কেন্দ্র করে পুলিশের উপর হামলার ঘটনায় ও উপজেলা সদরের অফিস আদালতের অগ্নিসংযোগ তান্ডবের মামলা রয়েছে। তাছাড়া সাজাপ্রাপ্ত ২ আসামী হলো- কাজল দাশ ও মোস্তাক আহামদ। গ্রেফতারকৃতদের মধ্যে বাকী ৪৯ জনের মধ্যে জি,আর মামলার ২৯ জন, সিআর মামলার ২০ জন। এরা দীর্ঘদিন পলাতক আসামী হিসেবে এলাকায় বসবাস করছে। পুলিশের এই অভিযানে জনমনে কিছুটা হলেও স্বস্তি ফিরে আসতে শুরু করেছে। কেননা দীর্ঘদিন থেকে এই উপজেলা পুলিশের এ ধরনের অভিযান চোখে পড়েনি। অভিযান শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে সন্তেুষ্টি পরিলক্ষন করা গেছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জনকণ্ঠকে বলেন, বাঁশখালীতে হয় দুস্কৃতিককারী থাকবে, না হয় আমরা থাকবো। যেকোন কিছুর মূল্যে বাঁশখালীকে দুস্কৃতিকারী মুক্ত করা হবে। সকল অপরাধীকে আইনের কাঠগড়ায় সোপর্দ করা হবে। এরই ধারাবাহিকতায় অভিযান চলছে।