মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ছাত্রলীগের জাতীয় সম্মেলন ২৫ ও ২৬ জুলাই

প্রকাশিত : ৮ মে ২০১৫, ০৩:০৫ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ নতুন কমিটি গঠনের উদ্দেশ্যে জাতীয় সম্মেলনের তারিখ ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ২৮তম জাতীয় সম্মেলন আগামী ২৫-২৬ জুলাই হবে। নির্বাচন পরিচালনা, সম্মেলন প্রস্তুতি কমিটি, সাজসজ্জা কমিটি, উপ কমিটি ও সাব কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে।

আগামী ১০ জুলাইয়ের মধ্যে সংগঠনের সব জেলা শাখাকে কাউন্সিলরদের তালিকা কেন্দ্রীয় দপ্তরে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সোহাগ।

এর আগে আগামী ২৫ থেকে ৩০ মে ১৮টি জেলা শাখায় ছাত্রলীগের সম্মেলন হবে। ১১ জুন হবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলন।

২০১১ সালের ১০ জুলাই ছাত্রলীগের সর্বশেষ সম্মেলনে বদিউজ্জামান সোহাগ সংগঠনের সভাপতি এবং সিদ্দিকী নাজমুল আলম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

এ কমিটির দুই বছরের মেয়াদ পূর্ণ হওয়ার আরও দুই বছর পর নতুন সম্মেলন হতে যাচ্ছে।

২০১৪ সালের শুরুতে আওয়ামী লীগ টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নিজেদের মধ্যে সংঘাতে জড়িয়ে সমালোচনায় পড়তে হয় ছাত্রলীগকে।

গতবছর নভেম্বরে এক অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সোহাগও বলেন, বিভিন্ন স্থানে ‘ছাত্রলীগের নাম ভাঙিয়ে’ সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে।

গতবছর ১৩ নভেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

ওই সভায় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের পড়াশোনার পাশাপাশি সংগঠনের অতীত ঐতিহ্যকে লালন করে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেন।

এরপরই ৬৭ বছরের পুরনো এই ছাত্র সংগঠনটির সম্মেলন আয়োজনের তোরজোর শুরু হয়।

প্রকাশিত : ৮ মে ২০১৫, ০৩:০৫ পি. এম.

০৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: