১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

লতিফ সিদ্দিকীর ৭ মামলার জামিন শুনানি ১৭ মে


স্টাফ রিপোর্টার ॥ হজ ও তবলীগ জামাত নিয়ে কটূক্তির সাত মামলায় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর জামিনের জন্য আগামী ১৭ মে দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার লতিফ সিদ্দিকীর সাত মামলার জামিন শুনানির দিন ধার্য ছিলো। তার আইনজীবী এ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল জামিন শুনানি পেছানোর জন্য আদালতের কাছে সময়ের আবেদন করেন। ঢাকা মহানগর দায়রা জজের বিচারক কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টাঙ্গাইল সমিতির মতবিনিময় সভায় লতিফ সিদ্দিকী হজ, তাবলীগ জামায়াত এবং মহানবী হযরত মুহম্মদ (স.) সম্পর্কে সম্পর্কে কটুক্তি করেন।

লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও কটূক্তি করেন। তার এ বক্তব্য বাংলাদেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, টেলিভিশন চ্যানেল ও পত্রিকায় প্রকাশিত হওয়ায় ঢাকার আদালতে বিভিন্ন ব্যক্তি এ সাতটি মামলা দায়ের করেন।

তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায়ও বেশ কয়েকটি মামলা করা হয়।

২০১৪ সালের ২৩ নবেম্বর রবিবার রাত ৮টা ৪০ মিনিটে ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। দেশে ফেরার পর পরই ধর্মভিত্তিক বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল তার গ্রেফতার দাবি করে। ২৬ নভেম্বর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করার পর লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়।