২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল এমডিকে অবরুদ্ধ


নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ।। ঝিনাইদহের কালীগঞ্জে মোবারকগঞ্জ চিনিকলে ৭৮ জন কর্মচারী বৈধকরণ নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ মিলের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেনকে অবরুদ্ধ করে রেখেছেন শ্রমিক কর্মচারীরা।

আজ সকালে এমডির বাসভবনের প্রধান ফটকে তালা লাগিয়ে শতশত শ্রমিক ছামিয়ানা টাঙিয়ে অবস্থান ধর্মঘট পালন করছেন। নিয়োগপত্র হাতে না পাওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত রাখার ঘোষনা দিয়েছে তারা।

মোবারকগঞ্জ চিনিকলের সভাপতি রবিউল ইসলাম নবী ও সাধারণ সম্পাদক আতিয়ার রহমান জানান, গত সোমবার মৌসুমী পদে ও মঙ্গলবার স্থায়ী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু নিয়োগ কমিটি কর্মচারীদের নিয়োগ চুড়ান্ত না করে তড়িঘড়ি করে ঢাকাতে ফিরে যান। দীর্ঘ ৭-৮ বছর ধরে চুক্তি ভিক্তিক শ্রমিকদের নিয়োগ দেওয়ার কথা থাকলেও তাদেরকে পাশ কাটিয়ে বাইরে থেকে শ্রমিক নিয়োগ দেবার অপচেষ্টার প্রতিবাদের এই আন্দোলন কর্মসুচী চালিয়ে যাচ্ছে। তাদের এই ন্যায্য দাবীর ষাথে ঝিনাইদহ-৪আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার একাত্বতা ঘোষনা করেছেন।

এ ব্যাপারে মিলের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন জানান, আমার বাসভবনের সামনে শ্রমিকরা অবস্থান নিয়ে আছে। আমি ভাসভবনের ভিতরেই আছি। নিয়োগের ব্যপারে যা হয়েছে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই করা হয়েছে। বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কর্তৃপক্ষ গতকাল এ নিয়োগ স্থগিত ঘোষনা করেছেন। তারপরও শ্রমিকরা বিক্ষোভ করছে।