১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নওগাঁয় হাইস্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়ম


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ মে ॥ নওগাঁর ধামইরহাট উপজেলার রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমআইএম তৌফিকুর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি সাদেকুল ইসলামের বিরুদ্ধে না না অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীনতাবিরোধী পরিবারের সন্তান ওই প্রধান শিক্ষক সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পরিপত্রকে উপেক্ষা করে নিজে প্রধান শিক্ষক পদের বৈধ প্রার্থী নির্বাচিত হওয়ার পরও তিনি পরিপত্র অনুসারে স্কুলের জ্যেষ্ঠ শিক্ষকের কাছে ক্ষমতা হস্তান্তর করছেন না। তাঁর এই অনিয়মের প্রতিবাদ করলে তারা স্কুলের সহকারী শিক্ষকদের লাঞ্ছিত করেন। এই ঘটনার পর স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকমহলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ঘটনার পরদিন সোমবার বিক্ষুব্ধ শিক্ষক ও শিক্ষার্থীরা ২ ঘণ্টার জন্য ক্লাস বর্জন করে। ওই স্কুলের লাঞ্ছিত সহকারী শিক্ষকদের মধ্যে রেজুয়ান হোসেন, মোছাঃ মমতাহ্না পারভীন, মোছাঃ জান্নাতুল ফেরদৌস, মোছাঃ আসমাউল হোসনা, খায়রুল ইসলাম ও সুজন কুমার দাস সংশ্লিষ্ট সকল মহলে লিখিত অভিযোগ করেছেন। বুধবার এ ব্যাপারে বক্তব্য নেয়ার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সভাপতির সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে সংযোগ না পাওয়ায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

লৌহজংয়ে হাজত ভেঙ্গে পালিয়ে যাওয়া ফারুক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং থানার হাজত ভেঙ্গে পালিয়ে যাওয়া মাদক বিক্রেতা ফারুক মোড়লকে (২৭) পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, মঙ্গলবার মধ্যরাতে উপজেলার দক্ষিণ মর্শদগাঁও গ্রামের বাড়ি থেকে তাকে ৫৭ পিচ ইয়াবসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে লৌহজং থানায় ৪টি মামলা রয়েছে।

যশোরে প্রতারণা মামলায় এহসান মাল্টিপারপাসের মাঠকর্মী রিমা-ে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মারপিট, টাকা চুরি ও প্রতারণা মামলায় যশোরের এহসান এস মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মাঠকর্মী লোকমান হোসেনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু ইব্রাহিম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। আটক লোকমান শহরের বারান্দি মাঠপাড়ার রোস্তম আলী মিয়াজীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়ার মফিজুল ইসলাম ইমন ও তার স্বজনেরা এহসান ইসলামী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মাঠকর্মী লোকমান হোসেনের কথামতো ১৪ লাখ ৩০ হাজার টাকা বিনিয়োগ করেন। প্রতিমাসে সোসাইটি থেকে তাদের ২২ হাজার ৮শ’ ৮০ টাকা মুনাফা দেয়ার কথা ছিল। গত এক বছর মুনাফার টাকা না দেয়ায় সোসাইটি থেকে চেক দেয়া হয়। এর মধ্যে লোকমান ও তার সহযোগীরা চেকের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে ২৫ ডিসেম্বর ইমনের বাড়িতে হামলা চালিয়ে তাদের দেয়া চেক ও ঘরে থাকা এক লাখ টাকা নিয়ে যায়। টাকা ও চেক আদায়ে ব্যর্থ হয়ে ইমন গত ২৯ এপ্রিল থানায় মামলা করেন।

বান্দরবানের সাঙ্গু নদীতে ডুবে শিশু নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৬ মে ১৫ ॥ বান্দরবান শহরের সাঙ্গু নদীতে ডুবে রাকিব (১২) নামে এক শিশু নিখোঁজ হয়েছে। সে বান্দরবান সদর হাসপাতাল এলাকার বাসিন্দা আব্দুস শুক্কুরের ছেলে, বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, রাকিব তার আত্মীয়স্বজনের সঙ্গে দুপুরে জেলা শহরের সাঙ্গু নদীতে ভ্রমণ করতে যায়। এসময় এক পর্যায়ে রাকিব নৌকা থেকে পড়ে নদীর গভীরে তলিয়ে যায়। সাঁতার না জানায় সে নদীতে ডুবে নিখোঁজ হয়ে যায় ।

বগুড়ায় অপহৃত ব্যক্তি উদ্ধার গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় মঙ্গলবার রাতে অপহরণকারী চক্রের ৫ সদস্যকে আটক ও মুক্তিপণের দাবিতে অপহৃত আব্দুল মান্নান খান (৪৮) নামে এক সরকারী কর্মচারীকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো-সোহেল আহম্মেদ (৩৭), মোঃ রাফি (২৬), আব্দুল মোমিন (২৭), জুয়েল (৩২) ও সুইটি বেগম (৩৫)।

পুলিশ জানায়,বগুড়া গণপূর্ত বিভাগের কার্য সহকারী আব্দুল মান্নান সোমবার বিকেলে সাইড পরিদর্শন শেষে ফেরার পথে শহরের আযিযুল হক কলেজের সামনে থেকে অপহরণ করা হয়।