১১ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

দিনাজপুরে নদী পারাপারে দুর্ভোগে শিক্ষার্থীসহ ৫ গ্রামবাসী


স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পল্লীতে একটি ব্রিজের অভাবে চরম দুর্ভোগে পড়েছে শিক্ষার্থীসহ ৫ গ্রামের মানুষ। উপজেলার দৌলতপুর ইউনিয়নের জয়নগর মোড় হতে দৌলতপুর ইউনিয়ন কার্যালয় সংযোগ সড়কের যমুনা নদীর শ্রীপুর ঘাটে একটি ব্রিজ নির্মাণ না হওয়ায় দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর, মধ্যমপাড়া, হড়হড়িয়াপাড়া, কুশলপুর, তেলীপাড়া, পলিপাড়া, শ্রীপুর গ্রামের মানুষ দীর্ঘদিন থেকে দুর্ভোগ পোহাচ্ছেন। সরেজমিনে দেখা গেছে, দৌলতপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও দৌলতপুর ইউনিয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পানিতে নেমে হেঁটে নদী পার হয়ে আসছে বিদ্যালয়ে। একই সঙ্গে হেঁটে নদী পার হয়ে যাতায়াত করছে ওই এলাকার বাসিন্দারা। তেলিপাড়া গ্রামের বাদশা মিয়া বলেন, ব্রিজটি নির্মাণ না হওয়ায় তারা শহরের সঙ্গে যোগাযোগ করতে করতে পারেন না। এ জন্য তাদের উৎপাদিত কৃষি পণ্য শহরে বাজারজাত করতেও মারাত্মক অসুবিধার সৃষ্টি হয়। একই কথা বলেন, কুশলপুর গ্রামের সুব্রত মজুমদার।

কালকিনিতে ২০ গ্রামের মানুষের দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা কালকিনি, মাদারীপুর থেকে জানান, মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসারের শশীকর-ভাঙ্গাব্রিজ সড়কে আইসার বাজারে একটি ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে ২০ গ্রামের সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

এলাকাবাসী অভিযোগ করে জানান, এই সড়কটি দিয়ে শশীকর, নবগ্রগ্রাম, পিরারবাড়ি, বাগমারা, ধামুসা, আড়ুয়াকান্দি, ডাসার, পূর্ব দর্শনা, পশ্চিম দর্শনা, আইসার, পশ্চিম বোতলা, খৈযারভাঙ্গা, আটিপাড়া, খিলগ্রাম, মাগুড়া, খন্দুলিসহ ২০টি গ্রামের মানুষ চলাচল করে।