২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রকাশ্যে মূত্রত্যাগ ঠেকাতে অভিনব উদ্যোগ


স্টাফ রিপোর্টার ॥ তিলোত্তমা ঢাকা গড়তে পর্যাপ্ত গণশৌচাগার দিতে পারেনি সরকার। তবে যত্রতত্র মূত্রত্যাগ ঠেকাতে ধর্ম মন্ত্রণালয় অভিনব এক উদ্যোগ নিয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চলছে তুমুল আলোচনা। এ উদ্যোগে ধর্মমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকৃতির ডাকে নিরূপায় যারা নিষেধ লেখা দেখেও ফুটপাথে দাঁড়িয়ে যান, তাদের নিবৃত্ত করতে ধর্ম মন্ত্রণালয় কাজে লাগচ্ছে ধর্মীয় অনুভূতি। বাংলায় প্রস্রাব করা নিষেধ লেখাতে কাজ না হওয়ায় ‘এখানে প্রস্রাব করা নিষেধ’ বাক্যটি লিখে দেয়া হচ্ছে আরবি হরফে। মন্ত্রণালয়ের দাবি, এর ফলাফল অভাবনীয়। এ উদ্যোগ নিয়ে দুই মিনিটের একটি তথ্যচিত্র তৈরি করে ভিডিওশেয়ারিং ওয়েবসাইট ইউটিউবেও প্রকাশ করেছে ধর্ম মন্ত্রণালয়। অভিনব এ উদ্যোগকে সেই ভিডিওতে বলা হয়েছে ‘এ স্মার্ট সলিউশন টু আ ফাউল প্রবলেম।’

২ মে প্রকাশিত হওয়ার পর বুধবার সকাল ৯টা পর্যন্ত ১ হাজার ৪৯৬ জন ইউটিউবে দেখেছেন সেই ভিডিও। ফেসবুকসহ সামাজিক যোগোযোগের বিভিন্ন মাধ্যমেও আলোচনার খোরাক যোগাচ্ছে সেটি।

ধর্ম মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ভিডিও আপলোডের পর থেকে ব্যাপক সাড়া পাওয়া গেছে। প্রধানমন্ত্রী ভিডিও দেখে ধর্মমন্ত্রীকে ফোন করে ধন্যবাদও জানিয়েছেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: