২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মধ্যপাড়া খনি থেকে পাথর নেবে পদ্মা বহুমুখী সেতু প্রকল্প


স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দেশের একমাত্র উৎপাদনশীল পাথর খনি দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প থেকে পাথর নিতে আগ্রহ প্রকাশ করেছে পদ্মা সেতুসহ দেশের মেগা প্রকল্পের প্রতিনিধি দল। আগামী ৩ মাসের মধ্যে মধ্যপাড়া থেকে ৬০ হাজার টন বোল্ডার পাথর কিনবে পদ্মা বহুমুখী সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ (মূল সেতু) ও সিনো হাইড্রো (নদী শাসন) কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প উদ্বোধনের পর সরকারী-বেসরকারী পর্যায়ে এ ধরনের উচ্চ পর্যায়ের কোন প্রতিনিধি দল এই প্রথম খনিটি পরিদর্শনে এলেন।

সম্প্রতি সরকারের সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের নেতৃত্বে দলটি মধ্যপাড়া পাথর খনি পরিদর্শনে আসেন। এ সময় তার সঙ্গে ছিলেন পদ্মা বহুমুখী সেতুর প্রকল্প পরিচালক (পিডি) শফিকুল ইসলাম, চীফ ইঞ্জিনিয়ার কবির আহমেদ, সুপারিন্টেডেন্ট ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ও সিনো হাইড্রোর চীনা কর্মকর্তা, ঢাকা এলিভেটেড এক্সপ্রেস ওয়ে পিপিপি প্রকল্প এবং কর্ণফুলী নদীর তলদেশে বহু লেন টানেল নির্মাণ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমদ, পেট্রোবাংলার পরিচালক (অপারেশন এ্যান্ড মাইন্স) জামিল-এ-আলিম, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ আবুল বাশার, মহাব্যবস্থাপক (অপারেশন) মীর আবদুুল হান্নান, মহাব্যবস্থাপক (মার্কেটিং) ফজলুর রহমান, মহাব্যবস্থাপক (প্রশাসন) নেয়াজুর রহমান, বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক আমিনুজ্জামান, দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেনুল ইসলাম ও খনির ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসির কর্মকর্তারা।

এ সময় খনির এমডি প্রকৌশলী মোহাম্মদ আবুল বাশার মধ্যপাড়া খনির ওপর এবং পাথরের গুণগত মানের বিষয়ে বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শন করেন। বিকেলে খনির ব্যবস্থাপনা পরিচালকের নেতৃত্বে প্রতিনিধি দল খনির ভূগর্ভ পরিদর্শন করেন।