১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ব্যক্তিগত দুই শতকে প্রথম দিন পাকিস্তানের


স্পোর্টস রিপোর্টার॥ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম সেশনে দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও সামি আসলামকে ফিরিয়ে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ দুই সেশনে আজহার আলি ও ইউনুস খানের দাপুটে ব্যাটিংয়ে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

বুধবারের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৩২৩ রান। আজহার ১২৭ ও মিসবাহ-উল-হক ৯ রানে ব্যাট করছেন। ক্যারিয়ারের অষ্টম শতক পাওয়া আজহারের ২৫৮ বলের ইনিংসটি সাজানো ১৩টি চারে।

শতক পাওয়া দুই খেলোয়াড় আজহার ও ইউনুস ‘নো’ বলের কল্যাণে একবার করে জীবন না পেলে দিনটি হতে পারত বাংলাদেশেরও।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে শুরুতেই বড় একটা ধাক্কা খায় বাংলাদেশ। ম্যাচের প্রথম বলটি করতে গিয়ে চোট পান শাহাদাত হোসেন। রুবেল হোসেনের বদলে একাদশে ফেরা এই পেসার দ্বিতীয় বলের পরই মাঠ ছাড়েন।

শুরুতে শাহাদাতের অভাব বুঝতে দেননি মোহাম্মদ শহীদ। মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি করে খুলনা টেস্টে দ্বিশতক করা হাফিজকে ফেরান তিনি।

পরে মাঠে ফিরে সীমানায় সামি আসলামের ক্যাচটি তালুবন্দি করেন শাহাদাত। পাকিস্তানের বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান তাইজুল ইসলামকে উড়িয়ে সীমানা ছাড়া করতে গিয়ে ফিরে যান সামি। তার বিদায়ের সময় পাকিস্তানের স্কোর ছিল ২ উইকেটে ৫৮ রান।