১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দোষী সাব্যস্ত হলেন সালমান


অনলাইন ডেস্ক : বলিউড তারকা সালমান খানের গাড়ি চাপা দিয়ে মানুষ হত্যার মামলার রায় ঘোষণা হল মুম্বাইয়ের আদালতে। এতে সালমান দোষী সাব্যস্ত হয়েছেন।

বুধবার বেলা সাড়ে এগারোটায় মুম্বাইয়ের আদালত ১৩ বছর ধরে চলতে থাকা এই মামলার চূড়ান্ত রায় ঘোষণা করে। এ মামলায় সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত কারাদ‡Ðর মুখোমুখি হতে পারেন সালমান। এ দিকে, সালমানের আইনজীবী আদালতে তার সমাজ সেবামূলক বিভিন্ন কর্মকv‡Ðর কথা উল্লেখ করে, সর্বোচ্চ ২ বছরের সাজা ও জরিমানার জন্য আবেদন জানান।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে সালমানের সাদা রঙের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে। এই দুর্ঘটনায় ফুটপাতে শুয়ে থাকা এক ব্যাক্তি নিহত হন এবং দুজন আহত হন। সালমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি সে সময় মদপ্য অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

প্রথমে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা চললেও ২০১৪ সালের এপ্রিলে এই মামলায় নতুন করে বিচার শুরু হয়। এবার সালমানের বিরূদ্ধে আনা হয় দÐনীয় নরহত্যার (কাল্পেবল হোমিসাইড) অভিযোগ।

আলোচিত এ মামলার নাটকীয় মোড় নেয় এপ্রিল মাসে। তখন সালমানের ড্রাইভার আশোক সিং আদালতে দাবি করেন সালমান নয়, তিনিই গাড়ি চালাচ্ছিলেন।