২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আসামি গ্রেফতারে আল্টিমেটাম


রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্দশ ব্যাচের শিক্ষার্থী ওয়াহিদা সিফাত হত্যাকা-ের সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচী পালন করা হয়। এ সময় ৭ দিনের মধ্যে সিফাত হত্যা মামলার আসামিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ওয়াহিদা সিফাতের শ্বশুর আইনজীবী হওয়ায় তারা আইনের ফাঁকÑফোকর দিয়ে বেরিয়ে যাওয়ার অপচেষ্টা করছেন। তারা এ হত্যা মামলাকে বিভিন্নভাবে প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছেন। যতদিন পর্যন্ত এ হত্যাকা-ের সুষ্ঠু বিচার না হচ্ছে ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা। এ সময় হাত উঁচিয়ে শপথ নিয়ে বক্তারা বলেন, আগামী সাত দিনের মধ্যে ওয়াহিদা সিফাত হত্যা মামলার আসামিদের গ্রেফতার করা না হলে ছাত্রলীগের পক্ষ থেকে কঠোর কর্মসূচী দেয়া হবে।

মানববন্ধনে বক্তব্য দেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর হমান রানা, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদুল ইসলাম রুবেল। এছাড়া রাবি ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান রাসেল, রাশেদুল ইসলাম রাঞ্জু, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সাদ্দাম, কাওসার আহম্মেদ কৌশিক, আওয়ামী আইন ছাত্র পরিষদের সভাপতি আসাদুজ্জামান নিউটনসহ ছাত্রলীগের প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কুমিল্লায় ৩১ লাখ টাকা লুটের প্রধান আসামি হাজতে

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৪ মে ॥ কুমিল্লা ইপিজেডের এক শিল্প মালিকের কাছ থেকে অস্ত্রের মুখে ৩১ লাখ টাকা লুটের মামলার প্রধান আসামি সন্ত্রাসী সোহেলকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। সোমবার কুমিল্লার ১নং আমলী আদালতের বিচারক এ আদেশ দেন। সোহেল নগরীর টমছমব্রিজ এলাকার এএইচএম মহিউদ্দিনের পুত্র।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, কুমিল্লা ইপিজেডের তাইওয়ানের ইয়াগোটেক্স ফেব্রিক্স নামীয় শিল্পপ্রতিষ্ঠানের মালিক হুয়াংজুন ইউকে গত ২৮ জানুয়ারি প্রকাশ্য দিবালোকে নগরীর হাউজিং এস্টেট এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে ৩১ লাখ টাকা লুটে নেয় সন্ত্রাসী সোহেল ইবনে মহিউদ্দিনের (সোহেল) নেতৃত্বে একটি সন্ত্রাসী দল।