২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কালকিনিতে দিনমজুরের ঘর তৈরি করে দিল প্রশাসন


নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৪ মে ॥ এনজিও আশার কিস্তির টাকার জন্য মাদারীপুরের কালকিনি উপজেলার কাচারিকান্দি গ্রামের আলি খার স্ত্রী নাছিমা বেগমের বসতঘর ভেঙ্গে নেয়ার একদিন পরে প্রশাসনের উদ্যোগে ফেরত দেয়া হয়েছে। আর শেষ আশ্রয় বসতঘর ফেরত পেয়ে অসহায় পরিবারটিতে ফিরে এসেছে হাসির ঝিলিক। অপরদিকে পরিবারটিকে মাদারীপুর ফাউন্ডেশনের মাধ্যমে নগদ ১৭ হাজার টাকা অনুদান দিয়েছে ইতালি প্রবাসী জনি মিয়া নামের এক সমাজসেবক আর ভুক্তভোগী নাছিমার মেয়ে দশম শ্রেণীর ছাত্রী লিমার মাস্টার্স পাস পর্যন্ত পড়া লেখার ব্যয়ভার বহন করতে সম্মতি জ্ঞাপন করেছে এক্সিমব্যাংক। এছাড়া আশার ঋণের ১৫ হাজার টাকা পরিষদ করবে বলে ঘোষণা করেছেন কালকিনি থানার অফিসার ইনচার্জ কৃপাসিন্দু বালা।

রেলওয়ের যাত্রীসেবার মান উন্নয়ন দাবিতে রাজশাহীতে অবস্থান কর্মসূচী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী থেকে মিটারগেজ রেলপথে সারাদেশের সঙ্গে যোগাযোগ স্থাপন এবং রেলের যাত্রী সেবার মানোন্নয়নের দাবিতে রাজশাহী রেলভবনে অবস্থান কর্মসূচী ও রেলপথমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। সোমবার সকাল ১০টায় পশ্চিম রেল ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করা হয়। রাজশাহী রক্ষাসংগ্রাম পরিষদের সহ সভাপতি কল্পনা রায়ের সভাপতিত্বে জামাত খান, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, দেবাশিষ প্রামাণিক দেবু, মোস্তাফিজুর রহমান খান আলম, সেকেন্দার আলী, শাহজাহান আলী বরজাহান ও মুনিরা রহমান মিঠি প্রমুখ বক্তব্য রাখেন।

ভূমিদস্যুদের কবল থেকে ওয়াইএমসিএ’র জমি রক্ষার দাবি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর শহরের প্রাণ কেন্দ্র স্টেশন রোডে দিনাজপুর ইয়াংমেনস খ্রিস্টিয়ান এ্যাসোসিয়েশনের (ওয়াইএমসিএ) জমি কৌশলে গ্রাস ও আত্মসাত করার প্রতিবাদে দিনাজপুর প্রেসক্লাবে সোমবার দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।