২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজশাহীতে মূসক ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আগামী বছরের জুলাই থেকে আধুনিক, তথ্য প্রযুক্তিনির্ভর, বিনিয়োগ ও ব্যবসাবান্ধব নতুন ‘মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২’ সফলভাবে বাস্তবায়ন করা হবে। এ উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড রাজশাহী অঞ্চলের করদাতাদের সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধ করতে সোমবার সেমিনারের আয়োজন করে।

নগরীর সাহেব বাজার মুনলাইট গার্ডেনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ। বিশেয় অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান মনি, এছাড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর অতিরিক্ত কমিশনার মোয়াজ্জেম হোসেন ও শওকত আলী সাদীও উপস্থিত ছিলেন। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার আব্দুল মান্নান শিকদারের সভাপতিত্বে সেমিনারে রাজশাহী অঞ্চলের সহস্রাধিক করদাতা অংশ নেন।

সেমিনারে বলা হয়, নতুন মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বাস্তবায়ন হলে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা ভোগ করবেন করদাতারা। এ নিয়মে করদাতারা মূসক অফিসে না গিয়ে ব্যবসাস্থল বা ঘরে বসেই অনলাইনে নিবন্ধন করতে পারবেন। নতুন মূসক আইনে পণ্য বিক্রয়ের জন্য মূল্য ঘোষণ দেয়ার প্রয়োজন হবে না। করদাতারা তাদের পণ্য যে মূল্যে বিক্রি করবেন তার ভিত্তিতেই মূসক পূরণ করবেন।