২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের আয় ২৫২০ কোটি টাকা


স্টাফ রিপোর্টার ॥ চলতি বছরের প্রথম প্রান্তিকে ২ হাজার ৫২০ কোটি টাকা রাজস্ব আয় করেছে গ্রামীণফোন। যা পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় এক শতাংশ বেশি। চলতি বছরের প্রথম চার মাসে ৫ লক্ষ গ্রাহক বৃদ্ধি পেয়ে বর্তমানে তাদের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ২০ লাখ। সোমবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে প্রথম প্রান্তিকের বিস্তারিত তথ্য তুলে ধরেন গ্রামীণফোনের সিইও রাজিব শেঠি। তিনি বলেন, এ বছর গ্রাহক সংখ্যা বেড়েছে পাঁচ লাখ, মোট গ্রাহক সংখ্যা ৫ কোটি ২০ লাখ। ট্যাক্স দেয়ার পর নিট মুনাফা হয়েছে ২১.৩ শতাংশ, মার্জিনসহ পাঁচ শ’ ৪০ কোটি টাকা। রাজনৈতিক অস্থিরতা আর প্রবল প্রতিযোগিতার কারণে বছরের শুরুটা ভাল হয়নি। তবে আমরা স্রোতের বিপরীতে দৃঢ়ভাবে এগিয়ে গেছি এবং প্রান্তিকের শেষ দিকে ব্যবসায়ের উন্নতি দেখা গেছে। সেবা ও পণ্যের ব্যবহার্যতা এবং নেটওয়ার্ক শ্রেষ্ঠত্ব বজায় রাখার লক্ষ্যে আমাদের গৃহীত বিভিন্ন উদ্যোগ ব্যবসায় নতুন প্রাণ সঞ্চার করবে।

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, দূরদর্শী তৃণমূল পর্যায়ে দক্ষতা বৃদ্ধি উদ্যোগের ফলে এই প্রান্তিকে আমরা মুনাফামূলক প্রবৃদ্ধি অর্জনে সক্ষম হয়েছি। অধিকতর বিনিয়োগ হলেও আমাদের ক্যাশ ফ্লোর অবস্থান ভাল ছিল।

গার্মেন্টস শ্রমিকদের জন্য বাজেটে বরাদ্দ দাবি

অর্থনৈতিক রিপোর্টার ॥ আসন্ন বাজেটে গার্মেন্টস শ্রমিকদের জন্য ছয় খাতে বরাদ্দের দাবি জানিয়েছেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি আমিরুল হক আমিন বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে গার্মেন্টস শ্রমিকদের জন্য বিশেষ বরাদ্দের কথা থাকলেও তা এখনও বাস্তবায়িত হয়নি। আসন্ন বাজেটে বিশেষ ব্যবস্থা না থাকলে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনে যেতে বাধ্য হব। তিনি আর জানান, আমাদের দাবিসমূহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে ১০ মে থেকে ১৫মে’র মধ্যে জমা দেয়া হবে। যে ছয় খাতে গার্মেন্টেস শ্রমিকদের জন্য বিশেষ বরাদ্দের দাবি জানানো হচ্ছে সেগুলো হলো- পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা, গার্মেন্টস শ্রমিক কলোনি, শিশু লালন কেন্দ্র, পরিবহন মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্দ, শিল্প এলাকায় শ্রমিকদের জন্য বিশেষ হাসপাতাল ও নিরাপদ মাতৃত্বকেন্দ্র স্থাপন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক শাফিয়া পারভীন।