২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চকরিয়ায় গ্রাম্য সালিশকারকের মারধরে মৃত বাচ্চা প্রসব!


স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ায় গ্রাম্য সালিশকারকদের মারধরে এক প্রসূতির বাচ্চা প্রসব হওয়ার অভিযোগ উঠেছে। রবিবার ভোর রাতে উত্তর হারবাং এলাকার করম মহুরী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ফজল করিম ও আলী হোসেনের মধ্যে চার শতক জায়গা নিয়ে বিরোধ নিস্পত্তির লক্ষ্যে সালিশ ডাকে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল মালেক ও নাছির উদ্দিন। সালিশে এক পর্যায়ে তারা মারধোর করতে থাকলে অজ্ঞান হয়ে পড়ে গর্ভবতী ছেনুয়ারা। তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি এবং চিকিৎসা দেয়ার পর রবিবার ভোরে পচে যাওয়া একটি অপরিপক্ক বাচ্চা প্রসব করে। এনিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

টেকনাফে দালালের ছুকিাঘাতে যুবক খুন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মালয়েশিয়ায় মানবপাচারের টাকার ভাগবাটোয়ারা নিয়ে টেকনাফে এক যুবককে ছুরিকাঘাতে খুন করেছে দালাল চক্র। রবিবার রাতে উত্তর লেঙ্গুর বিল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবক আবদুস সালাম (৩১) মৃত নুরুল ইসলামের পুত্র। টেকনাফ থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

কক্সবাজারে কর্মসৃজন প্রকল্পে হরিলুট

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার উখিয়ার ৫টি ইউনিয়নে কর্মসৃজন প্রকল্প বাস্তবায়নের নামে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারী লাখ লাখ টাকা লুটপাট করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। কর্মসৃজন প্রকল্পের কাজ পরিচালনা ও তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তা, কমিটি প্রধান ও জনপ্রতিনিধিরা যোগশাজসে সরকারী টাকা আতœসাৎ করছে বলে জানা গেছে। কতিপয় কর্মকর্তা প্রকল্পস্থলে না গিয়ে অফিসে বসে এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়টি হিসাব মিলিয়ে নিচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। জানা গেছে, গত ১৮এপ্রিল থেকে উখিয়ার ৫টি ইউনিয়নে ১ কোটি ১৭ লক্ষ ৩৬ হাজার টাকা ব্যয় বরাদ্দে ৩১টি প্রকল্পের কাজ শুরুহয়। প্রকল্প কমিটির সদস্যরা শ্রমিকদের সপ্তাহে ১-২ দিন কাজ করিয়ে তাদের মাধ্যমে প্রতিদিনের কাজের বিপরিতে টাকা উত্তোলন করে আর্তসাৎ করে যাচ্ছে। ২ সপ্তাহ ধরে কাজ করা হয়েছে বলে দাবী করা হলেও নির্ধারিত স্থানে কাজের উন্নয়নের চিত্র ও প্রকল্পের অস্থিত্বও খুঁজে পাওয়া যাবে না এমন অভিযোগ সচেতন মহলের। রাস্তা নির্মাণ বা সংস্কারের নামে পুরনো রাস্তা গুলোর উপর শুধুমাত্র প্রলেপ দিয়ে কাজ শেষ করা হচ্ছে। এ ব্যাপারে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ সত্য নয় দাবী করে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বাকী বিল্লাহ বলেন, তাঁর মতে কর্মসৃজন প্রকল্পের কাজ ভাল ভাবেই হচ্ছে।