১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তাজুলসহ জামায়াতের তিন নেতাকে অব্যহতি, শিবির নেতাদের বিরুদ্ধে রুল


স্টাফ রিপোর্টার ॥ জামায়াত নেতাদের অন্যতম আইনজীবী এ্যাডভোকেট তাজুল ইসলাম ও জামায়াতের তিন নেতাকে আদালত অবমাননার অভিযোগ থেকে অব্যহতি দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। অন্যদিকে, জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের সভাপতি আব্দুল জাব্বার ও সাধারণ সম্পাদক আতিকুর রহমানের বিরুদ্ধে আবারো রুল জারি করেছেন আদালত।

সোমবার চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল- ১ এ আদেশ দেন।

অব্যহতিপ্রাপ্ত জামায়াত নেতারা হচ্ছেন- জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমেদ, ভারপ্রাপ্ত নায়েবে আমির মুজিবুর রহমান ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ড. শফিকুর রহমান।

শিবিরের দুই নেতার বিরুদ্ধে জারি করা রুলে- কেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিবে বলা হয়েছে ট্রাইব্যুনালের আদেশে।

ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে হরতাল ডাকা ও বিরুপ মন্তব্য করায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে কারণ দর্শাও (শো’কজ) নোটিশ দিয়েছিলেন ট্রাইব্যুনাল।

গত ১৫ এপ্রিল জামায়াত-শিবিরের ৫ নেতার পক্ষে এ শো’কজ নোটিশের জবাব দিয়ে শুনানি করেন তাদের আইনজীবী মশিউজ্জামান ও তারিকুজ্জামান। অন্যদিকে গত ২৮ জানুয়ারি নি:শর্ত ক্ষমা প্রার্থনা করে জবাব দাখিল করেন জামায়াত নেতাদের ‍আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।