২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপি নেতা পিন্টুর মৃত্যুবরণ


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বিডিআর হত্যা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টু মৃত্যু বরণ করেছেন। রবিবার বেলা ১২ টা ১২ মিনিটে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রবিবার বেলা ১১ টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে তিনি অসুস্থ্য হয়ে পড়লে তাকে হাসপাতালে পাঠানো হয়। তবে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাতের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইস উদ্দিন দাবি করেন, হাসপাতালে নিয়ে আসার পর তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

রাজশাহীর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, নাসির উদ্দিন আহমেদ পিন্টু নানা রকম অসুখে ভুগছিলেন। হার্ট, কিডনী, ব্লাডপ্রেসারসহ চোখ ও বুকের সমস্যা ছিল তার। সকালে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে কারাগার থেকে রামেক হাসপাতালের ভর্তি করা হয়।

জানা গেছে, বিডিআর বিদ্রোহের ঘটনায় ২০০৯ সালে গ্রেফতার হন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টু। নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিরুদ্ধে বিদ্রোহী বিডিআর জওয়ানদের পালিয়ে যেতে সহযোগিতার অভিযোগ আনা হয়। গত ২০ এপ্রিল তাকে নারায়ণগঞ্জ কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত করা হয়। এর আগেও গত সপ্তাহে হার্টের সমস্যায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।