২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নির্বাচন সুুষ্ঠু হলে আওয়ামী লীগ অস্তিত্ব থাকবে না ॥ খালেদা


স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, নির্বাচন সুষ্ঠু হলে আওয়ামী লীগের অস্তিত্বও থাকবে না। এটা তারা বুঝতে পেরেছে। সে কারণেই ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সহিংসতা, জোরজবরদস্তি, অনিয়ম ও ভোট কারচুপির মাধ্যমে ফলাফল দখল করেছে আওয়ামী লীগ। শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের অফিসে চারটি বার কাউন্সিলের নবনির্বাচিত আইনজীবী নেতারা তার সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এসব কথা বলেন।

বেগম খালেদা জিয়ার সঙ্গে সুপ্রীমকোর্ট বার, ঢাকা বার, মেট্রোপলিটন বার ও ট্যাক্সেস বারের নেতারা সাক্ষাত করেন। এ সময় ২০ দলীয় জোটনেত্রী বলেন, এতদিন যারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহণ নিয়ে আমাদের সাজেশন দিয়ে আসছিল, এখন তারা বুঝতে পারছে; কী কারণে আমরা আওয়ামী লীগের অধীনে ঐ নির্বাচনে যাইনি। কারণ, আওয়ামী লীগের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

খালেদা জিয়া বলেন, বর্তমানে কেবলমাত্র প্রশাসনের ওপর ভর করে এ সরকার টিকে আছে। আমি যখন সিটি নির্বাচন উপলক্ষে প্রচারে বের হয়েছি তখন জনগণের স্বতঃস্ফূর্ততা দেখেছি। মানুষের সঙ্গে কথা বলে আমি মুগ্ধ হয়েছি। মানুষ দম মেরে বসে আছে, সময় হলে তারা সঠিক জবাব দেবে।

সাবেক প্রধানমন্ত্রী বলেন, বারের নির্বাচনগুলোতে বিএনপি সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে আসন্ন বার কাউন্সিল নির্বাচনেও আমাদের প্রার্থীরাই বিজয়ী হবে। এ জন্য সরকার সেখানেও নানা অপচেষ্টা চালাবে, কিন্তু আপনারা ঐক্যবদ্ধ থাকবেন।

এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, চেয়ারপার্সনের উপদেষ্টা এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবদিন, আহমেদ আজম খান, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।