২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আন্তর্জাতিক যোগ দিবস ॥ ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্রে বিশেষ অনুষ্ঠান কাল


স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক যোগ দিবস উদ্্যাপনের অংশ হিসেবে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আগামীকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টায় এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে। গুলশানে আইজিসিসিতে আয়োজিত এই অনুষ্ঠানে যোগের বৈজ্ঞানিক তত্ত্ব ও অনুশীলন বিষয়ক একটি বিশদ আলোচনা হবে। আলোচনা শেষে একটি নির্দেশিত অনুশীলন ও পারস্পরিক আদানপ্রদানের মাধ্যমে উপস্থিত দর্শনার্থীদের যোগ বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হবে। বুধবার ঢাকার ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানটি পরিচালনা করবেন এম এন কু-ু। তিনি গত তিন বছর ধরে উচ্চমার্গীয় যোগ অনুশীলন করে আসছেন। তিনি বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ভারত সরকারের মানবসম্পদ উন্নয়ন বিষয়ে জাতীয় প্রশিক্ষক হিসেবে কাজ করেন। তিনি টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমসসহ বিভিন্ন শীর্ষস্থানীয় ভারতীয় পত্রিকায় সাহিত্য, সংস্কৃতি ও আধ্যাত্মিক বিষয়ে প্রচুর লেখালেখি করে থাকেন।

রোমিং গ্রাহকদের জন্য সুলভ এসএমএস সেবা নিয়ে এল গ্রামীণফোন

গ্রামীণফোন লিমিটেড তার বিদেশগামী রোমিং গ্রাহকদের জন্য আজ বৃহস্পতিবার থেকে একটি সাশ্রয়ী এসএমএস সেবা চালু করতে যাচ্ছে। নতুন এই সেবার মাধ্যমে গ্রামীণফোনের রোমিং গ্রাহকরা বিদেশ থেকে যে কোন বাংলাদেশী মোবাইল নম্বরে মাত্র দুই টাকায় (ভ্যাট প্রযোজ্য) এসএমএস পাঠাতে পারবেন। রোমিং গ্রাহকরা প্রতিদিন সর্বোচ্চ পাঁচটি সাশ্রয়ী এসএমএস পাঠাতে পারবেন। একই সঙ্গে সাধারণ এসএমএস সেবাও আগের মতই চালু থাকবে।

এই এসএমএস পাঠাতে গ্রাহকদের প্রথমে একটি শর্ট কোড নম্বর (*১১১*৫*৯#) ডায়াল করতে হবে। এরপর এক মিনিট সময়ের মধ্যে কাক্সিক্ষত ফোন নম্বর লিখে (দিয়ে পৃথক রাখতে হবে) ১৪০ বর্ণের বার্তা লিখতে হবে। আগামীতে এ ধরনের আরও নতুন নতুন উদ্ভাবনী গ্রাহকদের জন্য নিয়ে আসবে গ্রামীণফোন।-বিজ্ঞপ্তি