১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আঞ্চলিক স্টক এক্সচেঞ্জ গঠনে বৈঠক


অর্থনৈতিক রিপোর্টার ॥ আঞ্চলিক স্টক এক্সচেঞ্জ গঠন নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সঙ্গে বুধবার বৈঠক করেছে চীনের ইউনান প্রদেশের ফিন্যান্সিয়াল এ্যাফেয়ার্স অফিসের প্রতিনিধি দল। পিপলস ব্যাংক অব চায়নার প্রেসিডেন্ট ডিরেক্টর শিয়াও ফিংয়ের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দলটি গতকাল ঢাকা এসেছে। এই সফরে প্রতিনিধি দলটি ডাচ্্-বাংলা ব্যাংক, বিআইআইএসএস, বাংলাদেশ ব্যাংক ঢাকা এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সঙ্গে প্রকল্পগুলো নিয়ে আলোচনা করবে। প্রতিনিধি দলটির সার্বিক তত্ত্বাবধান করছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ।

আঞ্চলিক স্টক এক্সচেঞ্জ গঠন এবং বিসিআইএম-এর সব কাজে বিএসইসি সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছে প্রতিনিধি দলটিকে। বৈঠকে ক্রস বর্ডার ট্রেডিং এবং লিস্টিং নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এছাড়া বাংলাদেশ এবং চীনের স্টক এক্সচেঞ্জগুলোর মধ্যে সম্পর্ক জোরদার করার বিষয়ে ঐকমত্য পোষণ করা হয় বৈঠকে। এ সময় বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামী, মো: আমজাদ হোসেন, আরিফ খান, মোঃ এ সালাম শিকদার এবং সিএসইর চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ উপস্থিত ছিলেন।