২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

শাহজালালে সোয়া কোটি টাকার বিদেশী মুদ্রা ও সোনা উদ্ধার


স্টাফ রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশের মুদ্রাসহ হারুন-অর-রশিদ (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক ও গোয়েন্দা বিভাগ। এ সময় আটক ওই ব্যক্তির কাছ থেকে ১ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করা হয়েছে। সোমবার গভীর রাতে তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়। মালয়েশিয়া এয়ার লাইন্স-১৯৭ নম্বর ফ্লাইটে মালয়েশিয়া যাবার সময় রশিদকে আটক করা হয়েছে। আটক রশিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

আটক ওই ব্যক্তির জুতো, শরীর ও ব্যাগ তল্লাশি করে বিদেশী মুদ্রাগুলো উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী কমিশনার উম্মে নাহিদা আক্তার জানান, আটক হারুন এমএইচ-১৯৭ ফ্লাইটে করে কুয়ালালামপুরে যাওয়ার জন্য বিমানবন্দরে আসে। এ সময় রাত সাড়ে বারোটার দিকে ১৬ নম্বর গেটে তাকে তল্লাশি করে আটক করা হয়। তার পাসপোর্ট নম্বর বিএফ-০০৮৭৭২৬।

বৈদেশিক মুদ্রাগুলোর মধ্যে ৬ লাখ ২৭ হাজার সৌদি রিয়াল ও ৯০০ মালয়েশিয়ান রিঙ্গিত রয়েছে। আটক হারুনের বাড়ি মুন্সীগঞ্জে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

সোনা উদ্ধার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ শ’ গ্রাম স্বর্ণসহ দুই ব্যক্তিকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আটককৃতরা হলেন গুলজার রহমান হোসেন (৪৪) ও ফারুক হোসেন (৩৯)।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিমানবন্দরের ১নং ক্যানোপি থেকে আটক করা হয় তাদের। আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) তানজিনা আক্তার ইভা জনকণ্ঠকে জানান, মালয়েশিয়া থেকে ঢাকাগামী মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ১০২ বিমানে করে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তারা। সন্দেহের ভিত্তিতে তল্লাশি চালানো হলে তাদের লাগেজ বহনকারী ট্রলিতে এ স্বর্ণ পাওয়া যায়। এছাড়াও শুল্ক ফাঁকির দায়ে অপর এক ব্যক্তির কাছ থেকে দু’শ’ পিস মালয়েশিয়ার ওড়না জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।