২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চাঁপাইয়ে বিষাক্ত খাদ্যে ওসিসহ ৪০ পুলিশ অসুস্থ ॥ আটক ৬


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জে জেন্ডার সংবেদনশীল পুলিশিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে খাবার খেয়ে দুই ওসি ও নারী পুলিশসহ ৪০ পুলিশ অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে এক এসআই ও ৩ নারী পুলিশসহ ৬ পুলিশ সদস্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। এবং ওসিসহ অন্যরা বাসায় চিকিৎসা নিচ্ছেন। সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদর থানার সম্মেলন কক্ষে জেন্ডার সংবেদনশীল পুলিশিং বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। ওই কর্মশালায় ৪০ পুলিশ অংশ নেয়। দুপুরে শহরের আলাউদ্দীন হোটেল থেকে খাবার সরবরাহ করা হয়। ওই খাবার খেয়ে সন্ধ্যা থেকে পুলিশ সদস্যরা অসুস্থ হতে থাকেন। এদের মধ্যে এসআই দুলাল উদ্দীন ও ৩ মহিলা কনস্টেবলসহ তিন জন মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত সদর হাসপাতালে ভর্তি ছিল। এছাড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্ত্তুজা, ওসি (তদন্ত) গোলাম সারোয়ারসহ অন্যরা তাদের নিজ নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।

আধুনিক সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডা. বেনজির আহমেদ জানান, ফুড পয়জনিং থেকে তারা অসুস্থ হয়েছে এ ঘটনায় দুপুরে ওই হোটেল থেকে ৬ জনকে আটক করেছে পুলিশ।

ভূমিকম্প আতঙ্ক ॥ নওগাঁয় পানি বিষাক্ত হওয়ার গুজব

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ এপ্রিল ॥ গত দু’দিনের ৩ দফা ভূমিকম্পে নওগাঁ অঞ্চলের মানুষ চরম আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। আর এই আতঙ্কের সুযোগ নিয়ে এক শ্রেণীর মানুষ বিভিন্ন গুজব ছড়াতেও পিছপা হয়নি। ভূমিকম্পের পাশাপাশি এবার টিউবওয়েলের পানি তথা ভূ-গর্ভস্থ পানি বিষাক্ত হয়ে যাবে বলেও জেলায় গুজব রটেছে। গ্রামের সহজ-সরল মানুষ এমন গুজবে উদ্বিগ্ন হয়ে পড়েছে। তারা বিভিন্ন স্থানে সরাসরি অথবা মোবাইল ফোনে তাদের পরিচিত বা আত্মীয়স্বজনের কাছে বিষয়টি জানার চেষ্টা করছে। মঙ্গলবার জেলার মান্দা, মহাদেবপুর, পতœীতলা, ধামইরহাট, সাপাহার ও বদলগাছী উপজেলার বিভিন্ন এলাকার পরিচিত মানুষজন বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য এই প্রতিবেদককেও ফোন করে।