২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

নেত্রকোনায় শ্বাসরোধে নববধূকে হত্যা


নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৮ এপ্রিল ॥ জেলার কেন্দুয়া উপজেলার মাসকা ইউনিয়নের রায়পুর মধ্যপাড়া গ্রামে এক নববধূকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার নাম নার্গিস আক্তার (১৯)। সে ওই গ্রামের হাবিবুর রহমান হবির স্ত্রী। এ ঘটনায় পুলিশ হাবিবুর রহমান হবি, তার বাবা আব্দুস সাত্তার (নিহতের শ্বশুর) ও মা নূরবানুকে (নিহতের শাশুড়ি) আটক করেছে।

জানা গেছে, চলতি এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হাবিবুর রহমান হবির সঙ্গে একই গ্রামের আবুল কালামের মেয়ে নার্গিস আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে দু’জনের মধ্যে বনিবনা হচ্ছিল না। হাবিবুর রহমান প্রায় সময় নার্গিসকে কালো ও শ্রবণ প্রতিবন্ধী বলে গালাগাল করত। সোমবার রাতে স্বামী-স্ত্রী দু’জন একই বিছানায় ঘুমায়। মঙ্গলবার সকালে স্থানীয়রা বাড়ির পাশের একটি মজা পুকুরে নার্গিসের মৃতদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পুলিশ জানায়, লাশের গলায় হাল্কা আঁচড়ের দাগ রয়েছে। ধারণা করা হচ্ছেÑ তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

মাদারীপুরে শিক্ষক অপহরণের বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৮ এপ্রিল ॥ মাদারীপুরে মাদ্রাসা শিক্ষক শহিদুল ইসলাম অপহরণকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে রাজৈরের হাসানকান্দি থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কয়েকটি সড়ক ঘুরে উপজেলা চত্বরে এসে শেষ হয়। এরপর সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধনে কয়েক শ’ মানুষ অংশ নেয়। এ সময় শহিদুল ইসলামকে খুঁজে পেতে প্রশাসনের হস্তক্ষেপ ও অপহরণকারী দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তার পরিবার। রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ‘আসামি ধরার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

সাভারে অবৈধ গ্যাস সংযোগের সময় আটক ৬

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ এপ্রিল ॥ সাভারে অবৈধভাবে গ্যাস সংযোগ দেয়ার সময় ৬ জনকে আটক করেছে পুলিশ। সোমবার গভীর রাতে তাদেরকে পৌর এলাকার লালটেক মহল্লা থেকে হাতে-নাতে আটক করা হয়।পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৮ এপ্রিল ॥ ঝালকাঠির পশ্চিম চাঁদকাঠি এলাকায় শ্রী শ্রী কালী ও শীতলা মন্দিরের বার্ষিক পুজো উপলক্ষে মঙ্গলবার বিনামূল্যে শিশুদের চিকিৎসা প্রদান করা হয়েছে। শিশু বিশেষজ্ঞ ডাঃ অসীম কুমার সাহা এ চিকিৎসা শিবির পরিচালনা করেন। শতাধিক শিশুকে এ শিবিরের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা পত্র ও ওষুধ প্রদান করা হয়েছে। মন্দির পরিচালনা কমিটি এর আয়োজন করেছে।

কৃষক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৮ এপ্রিল ॥ গফরগাঁওয়ে ব্রি ধান-২৮ এর বৈশিষ্ট উৎপাদনশীলতা উন্নয়নবিষয়ক কৃষক প্রশিক্ষণ ও মাঠ দিবস মঙ্গলবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহযোগিতায় রসুলপুর ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে। এতে রসুলপুর ইউপি চেয়ারম্যান মইনুল হক সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপক কুমার পাল। ফিল্ড মনিটর অফিসার কৃষিবিদ সবুজ রায়ের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি বিশেষজ্ঞ ড. আব্দুস সাত্তার, রেজাউল মোস্তফা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোখলেছুর রহমান প্রমুখ।