২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

প্রথম দিনশেষে বাংলাদেশ ২৩৬/৪


স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম টেস্টের প্রথম দিন শেষে টাইগার বাহিনী চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ করেছে ২৩৬ রান। ব্যাটিং ক্রিজে অপরাজিত থেকে সাকিব আল হাসান (১৯ রান) দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করবেন। পাকিস্তানের সঙ্গে দীর্ঘ ১৬ বছরে পরে ওয়ানডে সিরিজ আর টি-টোয়েন্টি ম্যাচ নিজেদের করে নেওয়ার পর টেস্টেও নিজেদের আধিপত্য ধরে রেখেছে মুশফিক বাহিনী। তবে, ইনিংস শেষের এক বল আগে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন দলের স সর্বোচ্চ রান করা মমিনুল হক।

এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন সফরকারী পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম।

শেখ আবু নাসের স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে ব্যাটিং সূচনা করতে ক্রিজে আসেন ৩৮ ম্যাচ খেলা তামিম ইকবাল এবং ২০ ম্যাচ খেলা ইমরুল কায়েস। আইসিসি’র র‌‌‌্যযাংকিংয়ে চার নম্বর দল পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে বেশ সতর্ক সূচনা করেন দুই ওপেনার।

খেলা শুরুর পর থেকেই তামিম এবং ইমরুল বেশ সাবলীল ভাবেই ব্যাট করে যাচ্ছিলেন। তবে, ইনিংসের ২৭তম ওভারে ইয়াসির শাহের বলে শর্টে দাঁড়ানো আজহার আলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম।

টেস্টে ইনিংস সর্বোচ্চ ১৫১ রান করা তামিম পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন বিদায় নেওয়ার আগে করেন ২৫ রান। তার ৭৪ বলের ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি। এরপেরে সাজঘড়ে ফিরে যান আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। তিনি করেন ৫১ রান।ছয়টি বাউন্ডারির মা্যেমে তিনি ইনিংসটি গড়ে ােতালেন। আরেক ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ হাফ-সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থেকে আউট হন।