২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ


স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) অভিযোগ করেছে, সিটি নির্বাচনে আচরণবিধির বেপরোয়া লঙ্ঘন হচ্ছে। নির্বাচনকে টাকার খেলায় পরিণত করা হয়েছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিতে মস্তানবাহিনী নামানো হয়েছে।

সোমবার দুপুরে মুক্তিভবনের প্রগতি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছে দল দুটির নেতারা। রাজধানীর কল্যাণপুরে রবিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আবদুল্লাহ আল ক্বাফীর ‘হাতি’ মার্কার প্রচারে এবং পরবর্তীতে তেজগাঁওয়ে তার প্রধান নির্বাচনী অফিসে হামলার বিষয়ে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, সিটি নির্বাচনে আচরণবিধির বেপরোয়া লঙ্ঘন হচ্ছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিতে মস্তানবাহিনী নামানো হয়েছে।

সিটি নির্বাচনে জনকণ্ঠের একঝাঁক সংবাদকর্মী

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিন সিটি কর্পোরেশন নির্বাচন। উৎসবমুখর এই আয়োজন সার্থক করতে দিনরাত মাঠে চষে বেরিয়েছেন জনকণ্ঠের একঝাঁক সংবাদকর্মী। তাদের নিরলস প্রচেষ্টায় উঠে এসেছে নির্বাচনী মাঠের খবর। খবরের ভেতরের খবর। পাঠকরা জানতে পেরেছেন ভোটের আগে মাঠের প্রকৃত চিত্র। নির্বাচন উপলক্ষে এ সংক্রান্ত সকল প্রতিবেদন তৈরি করেছেন বিভাষ বাড়ৈ, রাজন ভট্টাচার্য, রশিদ মামুন, শাহীন রহমান, মশিউর রহমান খান, আনোয়ার রোজেন, আরাফাত মুন্না, তৌহিদুর রহমান ও এমদাদুল হক তুহিন। ছবি তুলেছেন- কেএইচ জসিম, রেজওয়ান ও মাসুদুর রহমান খান।