২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মাহীর ওপর বিএনপি সমর্থকদের হামলা, আহত তিন


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিকল্পধারার মেয়র পদপ্রার্থী মাহী বি. চৌধুরীর গাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। এতে তিনি, তাঁর স্ত্রী ও গাড়ি চালক আহত হয়েছেন। রবিবার গভীর রাতে সাত রাস্তার বিজি প্রেসের সামনের সিটি ফিলিং স্টেশনের সামনে এই হামলার ঘটনা ঘটে। পরে আহতদের দ্রুত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ও বিকল্পধারা নেতাকর্মীরা বলছেন, বিএনপি নেতাকর্মীরাই হামলাকারী। উত্তরের বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষ নিয়ে এ হামলার ঘটনা ঘটেছে।

বিকল্পধারা শীর্ষ নেতারা জানিয়েছেন, নির্বাচন থেকে সরে দাঁড়াতে বিএনপির পক্ষ থেকে চাপ দেয়া হচ্ছিল মাহীকে। উত্তরে বিএনপির প্রার্থী হিসেবে আছেন তাবিথ আউয়াল। তিনি খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর ছেলে। মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ার পরই মাহী বিএনপির সমর্থন চান। এ জন্য খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছিলেন তিনি। শেষ পর্যন্ত বিএনপির অন্যতম মিত্র হিসেবে পরিচিত বিকল্পধারার এই প্রার্থীকে সমর্থন দেননি খালেদা জিয়া। অন্যদিকে রাজনৈতিক কারণে জামায়াতের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয়েছে বিএনপির। রাজনৈতিক কর্মসূচীর নামে তিন মাসব্যাপী দেশজুড়ে তা-বে বিএনপির অনেক নেতাকর্মীই খালেদা জিয়ার প্রতি নাখোশ। এই প্রেক্ষাপটে জাতীয়তাবাদী ভোট টানতে পারেন মাহী বি. চৌধুরী। এমন বাস্তবতায় তাঁকে বিএনপির পক্ষ থেকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকি ধমকি দেয়া হচ্ছিল।

মাহী ইউনাইটেড হাসপাতালে সাংবাদিকদের জানান, তিনি এটিএন নিউজের ইয়ং নাইট প্রোগ্রাম শেষ করে বারিধারার বাসায় ফিরছিলেন। সাত রাস্তার মোড়ে বিজি প্রেসের সামনে সিটি ফিলিং স্টেশন থেকে তেল নিয়ে গাড়িটি কিছুদূর এগিয়ে গেলে ৮-১০ দুর্বৃত্ত লাঠিসোঠা নিয়ে গাড়ির ওপর হামলা চালায়। তাঁরা গাড়ির সামনের গ্লাস ভেঙ্গে ফেলে এবং এক দুর্বৃত্ত মাহীকে লাঠি দিয়ে পেটাতে থাকে, তাঁকে চুল ধরে টেনে হিঁচড়ে গাড়ি থেকে নামানোর চেষ্টা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় মাহীকে উদ্দেশ করে এক দুর্বৃত্ত বলতে থাকে ‘তোর নির্বাচন করার শখ কেন? এ সময় দুর্বৃত্তদের কয়েকজন গাড়ির পেছনের গ্লাস ভেঙ্গে ফেলে এবং মাহীর স্ত্রী আশফাহ্ হক লোপাকে লাঠি দিয়ে আঘাত করে। মাহী বাঁ হাত ও চোখে এবং চালক শহীদ ম-লকে ডান কাঁধে আঘাত করা হয়েছে।

মাহী জানান, ঘটনা কারা ঘটিয়েছে সে ব্যাপারে তিনি নিশ্চিত নন। তবে ষড়যন্ত্র চলছে। আর নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

সম্পর্কিত:
পাতা থেকে: