১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নীরব ভোট বিপ্লব ঘটিয়ে প্রতিশোধ - খালেদা


স্টাফ রিপোর্টার ॥ সিটি নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামের মানুষ একটুখানি সুযোগ পেলেই নীরব ভোট বিপ্লব ঘটিয়ে অত্যাচারের প্রতিশোধ নেবে ও উপযুক্ত জবাব দেবে হুশিয়ার করেন বিএনপি চেয়ারপাসরন খালেদা জিয়া।

রোববার বেলা ২টায় গুলশানে নিজের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এ কথা বলেন।

এছাড়া বিএনপিসমর্থিত প্রার্থীদের পক্ষে ভোটের প্রচারে নেমে দারুণ সাড়া পাওয়ার কথা জানিয়ে বিএনপি চেয়ারপাসরন সবাইকে ২৮ এপ্রিল সকাল সকাল কেন্দ্রে গিয়ে ভোট দিতে এবং কোনো অয়িনয়ম দেখলে প্রতিবাদ করতে বলেন।

ঢাকা দক্ষিণে মির্জা আব্বাসের মগ মার্কা, উত্তরে তাবিথ আউয়ালের বাস মার্কা ও চট্টগ্রামে মনজুর আলমের কমলা লেবু মার্কায় ভোট চেয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আপনাদের ভোট অন্যায়ের বিরুদ্ধে এক বিরাট শক্তি। সঠিকভঅবে সেই শক্তি প্রয়োগ করুন, নীরব বিপ্লব ঘটান।

এ নির্বাচনে ক্ষমতাসীন দলসমর্থিতদের বিরুদ্ধে ‘অনিয়ম ও টাকা ছড়ানোর’ অভিযোগ এনে ভোটের দিন কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসাতে ভোটারদের প্রতি আহ্বান জানান খালেদা জিয়া। বিকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসানোর জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ফল নিয়ে তবে বাড়ি ফিরবেন, যাতে আপনাদের দেওয়ার ভোটের ফল তারা বদলে ফেলতে না পারে।

আওয়ামী লীগসমর্থিত প্রার্থীদের পক্ষে ভোটে টাকা ছড়ানোর অভিযোগ এনে ভোটারদের উদ্দেশে খালেদা বলেন, টাকা নেবেন, কিন্তু বিবেক অনুযায়ী ভোট দেবেন।

ঢাকায় নির্বাচনী প্রচারের সময় তার গাড়িবহরে হামলার ঘটনা তুলে ধরে খালেদা জিয়া বলেন, এটা যে আমাকে হত্যা করার উদ্দেশ্যে সুপরিকল্পিত হামলা ছিল, তাতে কোনো সন্দেহ নেই। প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের সুপরিকল্পিত উসকানির পর যুবলীগ, ছাত্রলীগসহ সরকার সমর্থকরা এই হামলা চালায়।

বর্তমান সরকার মানুষকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, যে সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না, ক্ষমতায় থাকার অধিকার তাদের নেই।

আন্দোলনের কর্মসূচি সামনে রেখে গত ৩ জানুয়ারি থেকে একটানা ৯২ দিন গুলশান কার্যালয়ে অবস্থানের পর এই প্রথম আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের মুখোমুখি হলেন খালেদা জিয়া। কার্যালয়ে অবস্থানকালে গত ১৩ মার্চ সংবাদ সম্মেলন করেছিলেন তিনি।