২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভূমিকম্পের প্রভাবে সাগরের মাছ ডাঙ্গায়


স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ শনিবারের দু’দফার ভূমিকম্পের প্রভাব সাগরপাড়ের পটুয়াখালীর গলাচিপা, দশমিনা ও রাঙ্গাবালীতেও পড়েছে। বেলা ১২টা ২০ মিনিটের দিকে হঠাৎ করে শহরের বাসাবাড়ি, দালান কোঠা কেঁপে ওঠে। মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। মসজিদে মসজিদে আজান আর হিন্দু বাড়ির মহিলারা উলুধ্বনি দেয়। তবে সাগর, নদী, খাল-বিল, পুকুর-ডোবায় প্রভাব পড়েছে সবচেয়ে বেশি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সাগর-নদীর পানিতে হঠাৎ করে ঢেউয়ের সৃষ্টি হয়। চার-পাঁচ মিনিট স্থায়ী ছিল সে ঢেউ। সে ঢেউয়ের তোড়ে সাগরের মাছ উঠে আসে ডাঙ্গায়। পুকুর-ডোবার পানিও পাড়ে উঠে আসে। সাগর-নদীতে অবস্থান করা জেলেদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কোথাও থেকে কোন ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৫ এপ্রিল ॥ ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। এই চক্ষু শিবিরে বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স সংযোজন করা হচ্ছে, অপারেশনকৃত রোগীদের চশমা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হচ্ছে এবং হাসপাতালে নিজস্ব পরিবহনে চক্ষু শিবির থেকে ছানি রোগীদের ওইদিন বরিশাল নিয়ে যাওয়া হবে। ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট এবং হাসপাতাল এর আয়োজন করে।

ট্রলি বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হাট-বাজারের ময়লা পরিষ্কারের জন্য পরিচ্ছন্নকর্মীদের মাঝে শনিবার সকালে তিনটি ট্রলি বিতরণ করা হয়েছে। জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ও বিল্বগ্রাম বাজারের পরিচ্ছন্নকর্মীদের মাঝে নিজস্ব অর্থায়নে ট্রলি বিতরণ করেন জেলার দু’বারের শ্রেষ্ঠ মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। এ সময় ইউপি সদস্য ওয়াজেদ আলী বেপারী, বীর মুক্তিযোদ্ধা হারুন-অর রশিদ, জাফর মৃধা, চাঁনমনি দেওয়ান, শহিদুল ইসলাম, সদস্যা আলেয়া বেগম, রহিমা বেগম, ইউপি সচিব মোঃ মাহাতাব হোসেন প্রমুখ।