১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভূমিকম্পে স্থগিত বাংলাদেশ-নেপাল ফাইনাল


স্পোর্টস রিপোর্টার ॥ নেপালে অনুষ্ঠিত এএফসি অনুর্ধ-১৪ বালিকা আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি শনিবার নির্ধারিত সময়ে (বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে) অনুষ্ঠিত হয়নি। কারণ ভূমিকম্প। সেখানে ৭.৯ মাত্রার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পের আঘাতে দেশটিতে ব্যাপক প্রাণহানির (সাত শতাধিক) খবর পাওয়া গেছে।

দেবে গেছে বহু বাড়িঘর। বিমানবন্দরসহ বিভিন্ন রাস্তাঘাটও বন্ধ রয়েছে। প্রাথমিকভাবে ৭.৯ মাত্রার ভূমিকম্পের আঘাতের পর ৫.১ ও ৬.৬ মাত্রাসহ আরও কয়েকটি ভূমিকম্প আঘাত হেনেছে দেশটিতে। ফাইনালের ভেন্যু দশরথ স্টেডিয়ামের একটি অংশে ফাটল ধরার খবর পাওয়া গেছে।

এ কারণে ফাইনাল ম্যাচ স্থগিত করা হয়েছে। এখন ফাইনাল ম্যাচ আদৌ অনুষ্ঠিত হবে কিনা, সেটা এখনও জানা যায়নি।

তবে বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা সবাই নিরাপদে আছেন। তাঁরা হোটেলের বাইরে খোলা জায়গায় একটি মাঠে অবস্থান করেন বলে জানা যায়। বাফুফে তাঁদের সঙ্গে সর্বক্ষণিক যোগাযোগ রাখছে। তবে শুক্রবার দলের সহকারী কোচ মাহবুবুর রহমান লিটু হৃদযন্ত্রের সমস্যার কারণে সেখানকার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে অবশ্য সুস্থ হয়ে সেখান থেকে আবারও হোটেলে ফিরে আসেন।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সেমিফাইনালে ইরানকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের মেয়েরা। তার আগে গ্রুপপর্বে ভুটানকে ১৬-০ গোলে হারিয়ে ও ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল।

এর আগে ২০১৩ সালে বাংলাদেশ অনুর্ধ-১৪ মহিলা দল শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এ আসরে অংশ নিয়ে তৃতীয় হয়েছিল এবং ফেয়ার প্লে ট্রফি লাভ করেছিল। তার মানে এবার তারা নিশ্চিতভাবেই টপকে গেল আগের বারের সাফল্যকে।

সম্পর্কিত:
পাতা থেকে: