১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

রাজশাহী কারাগারে শহীদদের প্রতি ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ওয়ার্কার্স পার্টির উদ্যোগে রাজশাহীতে শুক্রবার ঐতিহাসিক খাপড়া ওয়ার্ড দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপড়া ওয়ার্ডের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ১০টায় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ৩০ সদস্যের প্রতিনিধি দল নিয়ে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে অবস্থিত শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, জেলা সাধারণ সম্পাদক সামসুজ্জোহা, মহানগর সহসভাপতি আবুল কালাম আজাদ, মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগর সম্পাদক ম-লীর সদস্য এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু ও সাদরুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৫০ সালের ২৪ এপ্রিল রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপড়া ওয়ার্ডে গুলি চালিয়ে কমিউনিস্ট পার্টির সাত কর্মীকে হত্যা করে পাকিস্তানী সিপাহী। এটি ছিল উপমহাদেশের প্রথম জেলহত্যার ঘটনা। কারা কর্তৃপক্ষের দুর্ব্যবহার ও নিম্নমানের খাবার সরবরাহ করার প্রতিবাদে বিক্ষোভ করেছিলেন রাজবন্দীরা।