২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নির্বাচন কমিশন সরকারের ইচ্ছায় চলছে ॥ মওদুদ আহমদ


স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা চলছে বলে অভিযোগ করে বিএনপি নেতা মওদুদ আহমদ বলেছেন, ইসি যে ‘সরকারের ইচ্ছায়’ চলছে, সেনা নিয়ে সিদ্ধান্ত বদলই তার প্রমাণ। শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের পক্ষে প্রচারে নেমে তোপখানা রোডে সাংবাদিকদের সামনে এ মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ।

তিনি বলেন, সেনা মোতায়েন নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত আমাদের হতাশ করেছে। সেনাবাহিনীকে টহলে রাখার সিদ্ধান্ত তুলে নিয়ে তারা পুলিশ ও র্যাাব দিয়ে নির্বাচন পরিচালনা করছে। আমরা মনে করি, সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত পরিবর্তন প্রমাণ করে যে, বর্তমান ইসি সরকারের ইচ্ছায় পরিচালিত হচ্ছে।

এদিকে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল এবং প্রেসক্লাবের বাইরে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে মানববন্ধনে দুই কর্মসূচিতে এ বিষয়ে কথা বলেন বিএনপির আরেক নেতা নেতা মাহবুবুর রহমান।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে শক্তিশালী দেখতে চাই। দেশের মানুষ ও ভোটাররা বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ওপর আস্থাশীল। দেশের গণতন্ত্র প্রশ্নে যে সংকট চলছে, তার উত্তরণে আমরা একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চাই।

সেনাবাহিনী ‘দৃশ্যমান থাকলে’ ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্রে যেতে পারবে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, দেশের মানুষ ও নাগরিকরা চায় সেনাবাহিনীকে সেনানিবাসে নয়, দৃশ্যমান রাখা হোক।

জাতীয় প্রেসক্লাবে বিএনপিপন্থী সম্মিলিত পেশাজীবী পরিষদের এক সংবাদ সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী অভিযোগ করেন, সেনাবাহিনীকে মাঠে না রাখার সিদ্ধান্ত ‘গভীর ষড়যন্ত্রের অংশ’।