১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সেনাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইউপিডিএফ কর্মী নিহত


বিডিনিউজ ॥ রাঙ্গামাটির দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পাহাড়ি সংগঠন ইউপিডিএফের এক সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের কাচালং এলাকায় এ বন্দুকযুদ্ধ হয় বলে পুলিশ জানিয়েছে। নিহত রণেশ চাকমা ওরফে সুপ্রিম (৩৫) ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় কর্মী। সাজেকের গুলকমাছড়া এলাকায় তার বাড়ি। সাজেক থানার ওসি মোঃ আনোয়ার বলেন, ‘বন্দুকযুদ্ধের পর সেনাসদস্যরা ঘটনাস্থল থেকে একটি এসএমজি এবং নিহত সুপ্রিমের দেহ তল্লাশি করে এসএমজির ৪০ রাউন্ড গুলি উদ্ধার করে।’

সেনাবাহিনীর একটি টহল দলের ওপর ইউপিডিএফ সদস্যরা অতর্কিত গুলি চালালে এই সংঘর্ষ বাধে বলে সেনাবাহিনীর খাগড়াছড়ি ব্রিগেডে কর্মরত মেজর মোঃ রুবায়েত জামিল জানান।

তিনি বলেন, ‘দুপুর একটার দিকে কাচালং এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দলের ওপর ইউপিডিএফের সদস্যরা গুলিবর্ষণ করে। তখন সেনা সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুইপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়।’এক পর্যায়ে দুর্বৃত্তরা পিছু হটলে ঘটনাস্থলে সুপ্রিমের মৃতদেহ পাওয়া যায় বলে জানান তিনি। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে ইউপিডিএফের কোন বক্তব্য পাওয়া যায়নি।

সম্পর্কিত:
পাতা থেকে: