২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চামড়া শিল্প স্থানান্তরে মালিকদের বাধ্য করা হবে ॥ শিল্পমন্ত্রী


অর্থনৈতিক রিপোর্টার ॥ সীমানা প্রাচীর আর গার্ডশেড নির্মাণ করে চামড়া শিল্পনগরীতে বরাদ্দকৃত পটের মালিকানা রক্ষা করা যাবে না বলে হুঁশিয়ার করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, যেসব ট্যানারি মালিক স্থানাস্তরের নামে এ ধরনের কাজ করছেন, দ্রুতই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নির্ধারিত সময়ের মধ্যে ট্যানারি স্থানান্তর না করলে আইনী প্রক্রিয়ার মাধ্যমে স্থানান্তরে বাধ্য করা হবে বলে তিনি জানান।

শিল্পমন্ত্রী বৃহস্পতিবার সাভার চামড়া শিল্পনগরী পরিদর্শন শেষে ট্যানারি মালিক, নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিনিধি ও সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। শিল্পনগরীর সম্মেলনকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ফরহাদ উদ্দিন, বিসিক চেয়ারম্যান আহমদ হোসেন খান, চামড়া শিল্পনগরী প্রকল্পের পরিচালক সিরাজুল হায়দার, বিএফএলএলএফইএর সভাপতি ইঞ্জিনিয়ার আবু তাহেরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বৈঠকে শিল্পমন্ত্রী বলেন, চামড়া শিল্প বাংলাদেশের একটি উদীয়মান শিল্প খাত। এ খাতে তৈরি পোশাকের চেয়েও অধিক পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ রয়েছে। রফতানি বাণিজ্যে আমাদের প্রতিযোগীরাই বাংলাদেশের চামড়া শিল্পের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলে নেতিবাচক প্রচার চালাচ্ছে।