২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রতিবাদ কর্মসূচী চলছে ঢাবি ক্যাম্পাসের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগ


বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ষবরণের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেটে সংগঠিত যৌন নিপীড়নের ঘটনায় প্রতিবাদ অব্যাহত রয়েছে। ঘটনার পর সাত দিন অতিবাহিত হলেও পুলিশ জড়িতদের কাউকে গ্রেফতার করতে পারেনি। বুধবার দিনভর এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

প্রশাসন এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বুধবার দুপুরে ঢাবির মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি হাসান তারেক বলেন, ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও যৌন হয়রানিকারীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ সময় সংগঠনটির পক্ষ থেকে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় টিএসসির রাজু ভাস্কর্য থেকে মশাল মিছিল, আগামীকাল বিকেল ৪টায় রাজু ভাস্কর্যে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ, ২৫ এপ্রিল বেলা ১১টায় ‘যৌন নিপীড়ন, বিচারহীনতার সংস্কৃতি ও আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা এবং বিকেল ৫টায় ঘটনাস্থলে প্রতিরোধ পর্ব অনুষ্ঠান, ২৬ এপ্রিল বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে ক্লাস বর্জন, ২৭ থেকে ২৯ এপ্রিল দেশব্যাপী যৌন নিপীড়নবিরোধী প্রচার কর্মসূচীর ঘোষণা করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: