২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খালেদার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার শুনানি শুরু


স্টাফ রিপোটার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত নাইকো দুর্নীতি মামলার শুনানি শুরু হয়েছে। বুধবার দুপুর আড়াইটায় বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি শুরু হয়। প্রথমদিন শেষে শুনানি আজ বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছে আদালত। খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, ব্যারিস্টার এহসানুর রহমান। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন এ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, নাইকো দুর্নীতি মামলার শুনানি আজ বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করেছেন আদালত। আমরা এ মামলার ওপর কিছু শুনানি করেছি। আবারও এই মামলার ওপর শুনানি অনুষ্ঠিত হবে। ওয়ান ইলেভেনের সেনাশাসিত সাবেক তত্ত্বাবধায়ক সরকার ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে।

দুদকের তৎকালীন সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) এস এম সাহিদুর রহমান তদন্ত করে ২০০৮ সালের ৫ মে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে খালেদা জিয়াসহ ১১ জনকে আসামি করা হয়। পরে এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৫ জুলাই নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করা হয়। পরবর্তী সময়ে স্থগিতাদেশের মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়। খালেদা জিয়া বর্তমানে এ মামলায় জামিনে রয়েছেন।