২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে মেয়র প্রার্থী মনজুরের প্রচার গাড়িতে হামলার অভিযোগ ॥ আহত ১০


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলমের প্রচারে হামলা হয়েছে বলে অভিযোগ করেছে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন। এ ঘটনায় ৩ জন ছুরিকাহতসহ ১০ জন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। কিন্তু এর সমর্থনে পুলিশের কোন বক্তব্য মেলেনি।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে নগরীর বায়েজিদ থানার পলিটেকনিক এলাকায় মনজুর আলমের প্রচারের কাজ যখন চলছিল তখন একদল সন্ত্রাসী এতে হামলা চালায়। এ হামলার জন্য মনজুরের চট্টগ্রাম নাগরিক উন্নয়ন আন্দোলন ছাত্রলীগকে দায়ী করেছে। কিন্তু ছাত্রলীগের পক্ষ থেকে এ ধরনের ঘটনা অস্বীকার করা হয়।

চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের পক্ষে দাবি করা হয়, ছাত্রদলের একটি টিম মনজুর আলমের কমলা লেবু প্রতীকের পক্ষে জনসংযোগ চালাচ্ছিল। তারা পলিকেটনিক্যাল কলেজ এলাকা অতিক্রম করার সময় বিনা উস্কানিতে ৬০-৭০ জন সন্ত্রাসী তাদের ওপর আগ্নেয়াস্ত্র, রাম-দা, ছুরি ও লাঠিসোটা নিয়ে হামলে পড়ে। সন্ত্রাসীরা মিনি ট্রাক থেকে ব্যানার, লিফলেট ছিনিয়ে নিয়ে অগ্নিসংযোগ করে। হামলাকারীরা হ্যান্ড মাইক, ব্যানার, মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এ ঘটনায় ছুরিকাহত হন ছাত্রদলের আরিফ, পেয়ার ও সাখাওয়াত।

হামলাকারীরা প্রচার টিমের আরও ৫-৭ জনকে মারধর করে আহত করে। লাঞ্ছিত করে মিনি ট্রাকের চালককে। সশস্ত্র সন্ত্রাসীরা আহতদের কাছ থেকে হ্যান্ড মাইক, মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়। চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের পক্ষ থেকে হামলাকারীদের ছাত্রলীগের কর্মী সমর্থক বলে দাবি করা হয়।

এদিকে পুলিশের পক্ষ থেকে এ ঘটনার বিষয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি। সিএমপির বায়েজিদ ও খুলশী থানায় যোগাযোগ করে জানা যায়, মেয়র প্রার্থী মনজুর আলমের প্রচারে কোন বাধাদানের ঘটনা ঘটেছে এমন কোন তথ্য তাদের কাছে নেই। তবে এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের প্রচারে একই এলাকার আরেক প্রার্থীর কর্মীরা বাধা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সেখানে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। তবে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।