২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকারকে বেকায়দায় ফেলতেই ব্যাংক ডাকাতি: ঢাকার ডিআইজি


স্টাফ রিপোর্টার॥ ঢাকার অদূরে সাভারের আশুলিয়া এলাকায় বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় ডাকাতির ঘটনায় টাকা লুট করা উদ্দেশ্য ছিল না; বরং পরিকল্পিতভাবে নাশকতা সৃষ্টির মাধ্যমে সরকারকে বেকায়দায় ফেলাই ডাকাতদের উদ্দেশ্য ছিল বলে দাবি করেছে পুলিশ।

বুধবার ওই ঘটনা বিষয়ে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন পুলিশের ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মাহফুজুল হক নূরুজ্জামান।

তিনি বলেন, ′ডাকাতির ঘটনায় টাকা লুট করা উদ্দেশ্য ছিল না। কারণ ব্যাংকের ভল্টের চাবি পাওয়া সত্ত্বেও তারা বেশি টাকা নেয়নি। পরিকল্পিতকভাবে নাশকতা সৃষ্টির মাধ্যমে সরকারকে বেকায়দায় ফেলাই ছিল তাদের উদ্দেশ্য।′

ডিআইজি নূরুজ্জামান বলেন, ′ডাকাতির ঘটনায় যে ধরনের অস্ত্র ও বিস্ফোরক ব্যবহার করা হয়েছে তা অতীতে বাংলাদেশে কোনো ব্যাংক ডাকাতিতে ব্যবহৃত হয়নি।′

ওই ডাকাতির ঘটনায় স্থানীয়দের হাতে আটক একজনের পরিচয়ও প্রকাশ করেছে পুলিশ। বুরহান উদ্দিন নামের ওই ব্যক্তির বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শংকরপাশা গ্রামে।

পুলিশের দাবি, ′তিনি ইসলামী ছাত্রশিবিরের সক্রিয়কর্মী এবং তার পরিবারের সদস্যরা জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে জড়িত।′

এছাড়া ওই ঘটনায় দুটি মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন ডিআইজি নূরুজ্জামান।

উল্লেখ্য, মঙ্গলবার দিনে দুপুরে ওই ব্যাংকে একদল ডাকাত সশস্ত্র হামলা চালায়। ওই ঘটনায় ব্যাংকের ব্যবস্থাপক ও এক ডাকাতসহ ৮ জন নিহত হয়েছেন।