২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাড়ি বহরে হামলায় জড়িতদের বিরুদ্ধে ইসিকে ব্যবস্থা নিতে অনুরোধ বিএনপির


স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়ি বহরের হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছে দলটি। মঙ্গলবার প্রধান নির্বচন কমিশনের সঙ্গে সাক্ষাত করে তারা এ আহ্বান জানায়। সাক্ষাত শেষে সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টারও মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার গাড়ি বহরের হামলার কারণে নির্বাচনী পরিবেশ নষ্ট হয়েছে। এ কারণে আমরা এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছি প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিনের কাছে। একই সঙ্গে তিনি সিটি নির্বাচনে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলাবার বিকেলে বিএনপির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাত করেন। প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পীকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও চেয়ারপারসনের উপদেষ্টা এসএম হালিম।

এদিকে বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার বিষয়টি নিরপেক্ষভাবে তদন্ত করতে ও জড়িতদের খুঁজতে ইতোমধ্যে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। সাংবাদিকদের তিনি আরও জানান, বিএনপির পক্ষ থেকে বৈঠকে প্রতিনিধি দলটি সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার বিষয়ে আমাদের অনুরোধ করেছে। উত্তরে আমরা বলেছি আইনে যেভাবে আছে তারা সেভাবে দায়িত্ব পালন করবে। সেনাবাহিনীর প্রতি সবার আস্থা রয়েছে।

এদিকে বিএনপির উত্তরের প্রার্থী তাবিথ আউয়াল তার নির্বাচনী প্রচারে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে পোস্টার ছেঁড়া, মাইকিং করতে না দেয়া, পুলিশী হয়রানি ও নেতাকর্মীদের হুমকি দেয়া হচ্ছে বলেন অভিযোগে উল্লেখ করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: