২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

খালেদা জিয়া ও এরশাদকে সতর্ক করলেন রিটার্নিং কর্মকর্তা


স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর বিশেষ দূত হওয়ায় জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ তার প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়েছে। একই সঙ্গে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গাড়িবহর নিয়ে নির্র্বাচনী প্রচারে নামায় জনসাধারণের চলাচল বিঘিœত হওয়ার বিষয়েও সতর্ক করা হয়েছে। ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা মিহির সারোয়ার মোর্শেদ এ বিষয়ে সতর্ক করেন।

মঙ্গলবার তিনি বলেন, শীর্ষ নেতাদের নিয়ে প্রচারের ক্ষেত্রে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সতর্ক থাকতে মেয়র প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্টদের বলা হয়েছে। তিনি বলেন, রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে প্রার্থীর পক্ষে প্রচারের সময় রাস্তাঘাট বন্ধ ও গাড়িবহর ব্যবহারের বিষয়টি নজরে এসেছে। যা আচরণবিধির পরিপন্থী। বিদ্যমান পরিস্থিতিতে ভালভাবে বিধি মেনে প্রচারের নির্দেশনার কথা উল্লেখ করেন তিনি। একই সঙ্গে ভোটের ফল সংগ্রহ পর্যন্ত সংশ্লিষ্ট বিষয়ে পরামর্শ দেয়া হয়েছে তাদের।

জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের বিষয়ে তিনি বলেন, জাপা চেয়ারম্যান ও বিশেষ দূত ইতোমধ্যে কয়েকটি সভায় অংশ নিয়েছেন। তাদের প্রার্থীর পক্ষে প্রচারে নেমে ভোট প্রার্থনা করেছেন। সরকারী সুবিধাভোগী ব্যক্তি হিসেবে তাকে প্রচার থেকে বিরত থাকার অনুরোধ করেছি আমরা। জাপা চেয়ারম্যান ইতোমধ্যে এ বিষয়ে অবগত হয়েছেন বলেও জানান তিনি।