১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সানার ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে বিমান হামলায় নিহত ২৫


ইয়েমেনের রাজধানী সানায় স্কাড ক্ষেপণাস্ত্রের একটি ঘাঁটিতে সৌদি নেতৃত্বাধীন বিমান হামলায় বড় ধরনের বিস্ফোরণে ২৫ জন নিহত হয়েছেন। সোমবারের এ হামলায় আরও প্রায় ৪০০ জন আহত হয় ইয়েমেনি বার্তা সংস্থা সাবা এ খবর জানিয়েছে।

২০১৪ সালের সেপ্টেম্বর থেকে সানা দেশটির হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে। সম্প্রতি হুতিরা ও সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহর অনুগত সেনারা দেশটির অধিকাংশ এলাকা দখল করে নিয়েছে। এরপর থেকে হুতিদের দমনে দেশটিতে বিমান হামলা চালাচ্ছে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট বাহিনী। হুতি নিয়ন্ত্রিত সাবা। ২৫ জন নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৯৮ জন। হতাহতদের অধিকাংশই নারী ও শিশু। আজ সৌদিদের আগ্রাসী বিমান হামলার পর এটি হতাহতের প্রাথমিক বিবরণ।

তাৎক্ষণিকভাবে হতাহতের এই সংখ্যা নিরপেক্ষ কোন সূত্রের মাধ্যমে নিশ্চিত করা যায়নি। তবে মেডিক্যাল সূত্রগুলো অন্ততপক্ষে ১৫ জন নিহত ও উল্লেখযোগ্য সংখ্যক আহত হওয়ার কথা জানিয়েছে। হামলার শিকার ঘাঁটিটি সানার হাদ্দা এলাকার পাশে ফাজ আত্তান পর্বতে অবস্থিত। হাদ্দা এলাকায় ইয়েমেনের প্রেসিডেন্টের বাসভবন ও অনেক দেশের দূতাবাস রয়েছে। বিস্ফোরণের ধাক্কায় ওই এলাকার কয়েক কিলোমিটারের মধ্যে থাকা ঘরবাড়ির জানালা-কপাট উড়ে যায়। -ওয়েবসাইট