২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মীর কাশেম আলীর আপীল কার্যতালিকায়


স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ট্রাইব্যুনালে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াতের নির্বাহী কমিটির সদস্য মীর কাশেম আলীর আপীল মামলা সুপ্রীমকোর্টের কার্যতালিকায় এসেছে। আপীল বিভাগের বুধবারের নিয়মিত কার্যতালিকার দুই নম্বরে মীর কাশেমের মামলাটি আদেশের জন্য রাখা হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বিভাগের বেঞ্চ আজ বুধবার মীর কাশেমের আপীল আবেদনের প্রাথমিক আদেশ দেবেন। এই বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এছাড়া মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ট্রাইব্যুনাল কর্তৃক মৃত্যুদ-প্রাপ্ত আসামি জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপীল শুনানি হবে আগামী ২৮ এপ্রিল। জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের আপীল নিষ্পত্তি হওয়ার পর আপীল বিভাগে বর্তমানে তিনটি মামলা কার্যতালিকায় আসলেও মুজাহিদ ও সাকার মামলার শুনানির জন্য দিন নির্ধারণ করা হয়েছে।

এর আগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মীর কাশেম আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- প্রদান করেন। ঐ রায়ের বিরুদ্ধে মীর কাশেম আলী খালাস চেয়ে গত বছরের ৩০ নবেম্বর সুপ্রীমকোর্টের আপীল বিভাগে আপীল দায়ের করেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: