২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুর্ঘটনা থেকে রক্ষা করায় পুরস্কার পেলেন টিটিই আনোয়ার হোসেন


নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী থেকে ॥ দুর্ঘটনা থেকে ট্রেন রক্ষার জন্য টিটিই আনোয়ার হোসেনকে পুরস্কৃত করেছে এক প্রবাসী। দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষায় আনোয়ারের বুদ্ধিমত্তা ও সাহসিকতার জন্য ফ্রান্স প্রবাসী রাজবাড়ীর বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুল ইসলাম স্বপ্রণোদিত হয়ে তাকে পুরস্কার হিসেবে ২৫ হাজার টাকা দিয়েছেন।

রাজবাড়ীর জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলাম খান রবিবার বিকেলে তার অফিস কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে আনোয়ার হোসেনের হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন। এ সময় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক আসাদুজ্জামান কবীর উপস্থিত ছিলেন।

গত ১২ এপ্রিল সকালে রাজবাড়ী থেকে ফরিদপুরগামী আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি ফরিদপুর না গিয়ে ইঞ্জিন ড্রাইভার, সহকারী ড্রাইভার এবং গার্ড ছাড়াই উল্টোপথে চারটি রেলস্টেশন পার হয়ে ২৬ কিলোমিটার অতিক্রম করে। পরে টিটিই আনোয়ার হোসেন হোসপাইপ খুলে দিলে ট্রেনটির অর্ধশত যাত্রী ও শত কোটি টাকার সম্পদ রক্ষা এবং বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। পুরস্কারদাতা ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম বঙ্গবন্ধু পরিষদের ফ্রান্স শাখার মহাসচিব এবং মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের ভাইস-প্রেসিডেন্ট বলে জানায় জেলা প্রশাসন।