২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঝিনাইদহে তরমুজ খেয়ে একই পরিবারের ছয় জনসহ অসুস্থ সাত


নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৯ এপ্রিল ॥ তরমুজ খেয়ে একই পরিবারের ৬ জনসহ ৭ জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। এরা হলেন কোটচাঁদপুর উপজেলার কাঁঠালিয়া গ্রামের শরিফুল ইসলাম (২৮), তার দুই মেয়ে সুমি (৪) ও শান্তা (৭), ভাগ্নে রুহান (৯), শ্যালিকা কল্পনা খাতুন (১৮) ও শাশুড়ি পারুলা বেগম (৫৫)। এ ছাড়া কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের সুলতান হোসেনের মেয়ে তাসনিম (১)। তাদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার বিকেলে পৃথক দুটি স্থানে এ ঘটনা ঘটে।

অসুস্থ শরিফুল ইসলাম জানান, তার বাড়ি কালীগঞ্জ সীমান্তের কোটচাঁদপুর উপজেলার কাঁঠালিয়া গ্রামে। সকালে তিনি কালীগঞ্জের বাজার থেকে একটি তরমুজ কিনে নিয়ে যান। এরপর বিকেলে তরমুজটি বাড়ির সবাই খান।

তরমুজ খাওয়ার পর পরই তাদের পেট ব্যথা, বমি ও পাতলা পায়খানা শুরু হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। একইভাবে কালীগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের সুলতান হোসেনের মেয়ে তাসলিমা খাতুন তরমুজ খেয়ে অসুস্থ হলে তাকেও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডাঃ আব্দুর রহমান বলেন, ফুড পয়জনিং হয়ে তারা অসুস্থ হয়ে পড়েছেন। তবে ভয়ের কোন কারণ নেই, অসুস্থরা সবাই আশঙ্কামুক্ত বলে তিনি জানান।