১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তিন মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশ নির্বাচনে তিন মেয়র প্রার্থী ইশতেহার ঘোষণা করেছেন। শনিবার পৃথক পৃথক সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে আধুনিক ও বাসযোগ্য নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেন তাঁরা। সুষ্ঠু নির্বাচন হলে সবাই বিজয়ী হওয়ার প্রত্যাশার কথাও জানিয়েছেন।

মাসুদ হোসাইন আলকাদেরী ৩৯ দফা : বাংলাদেশ ইসলামী ফ্রন্ট সমর্থিত ও সুন্নী নাগরিক ঐক্য পরিষদ কর্তৃক মনোনীত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে চরকা প্রতীকপ্রাপ্ত মেয়র পদ প্রার্থী মাওলানা মাসুদ হোসাইন আলকাদেরীর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ইশতেহার তুলে ধরেন তিনি। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উন্নয়নে ৩৯ দফা নির্বাচনী ইশতেহারে রয়েছে, বাড়ি ভাড়া আইন বাস্তবায়ন, যানজট নিরসনে সাইকেলিং ব্যবস্থা চালু করা, পরিবেশের উন্নয়ন, নাজুক পয়নিষ্কাশন ব্যবস্থার সমাধান প্রভৃতি। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমার জয় সুনিশ্চিত। তবে সরকার দল সমর্থিত প্রার্থীর একের পর এক আচরণবিধি লঙ্গনের পরও নির্বাচন কমিশনের নীরব ভূমিকা আমাদের মনের সংশয় বাড়িয়ে দিচ্ছে। আমরা চাই নির্বাচন কমিশন দলীয় এজেন্টের মতো করে নয় বরং অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য নিরপেক্ষ ভূমিকা পালন করুক।

রেজাউল করিমের ১৩ দফা ইশতেহার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে সম্মিলিত নাগরিক কমিটির প্রার্থী রেজাউল করিম চৌধুরী ১৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে ইশতেহার তুলে ধরেন তিনি। টেবিল ঘড়ি প্রতীক পাওয়া এই প্রার্থীর বিভিন্ন দফার মধ্যে রয়েছে, দক্ষিণকে ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তোলা, সিসি ক্যামেরা স্থাপন, অগ্নিনির্বাপণের ব্যবস্থা ও দুর্যোগ ব্যবস্থাপনার উন্নয়নে পদক্ষেপ নেয়া। এছাড়াও রয়েছে, প্রতি ওয়ার্ডে ডে কেয়ার ও মাতৃসেবা স্থাপন, চিকিৎসা বীমা প্রচলন, মেট্রো সরকার প্রচলন, সেবার মান বাড়ানো, প্রশস্ত ফুটপাথ, বাড়ি ভাড়া আইন সংস্কার, নিম্ন আয়ের মানুষদের জন্য পরিকল্পিত আবাসন ব্যবস্থা, জ্যেষ্ঠ নাগরিকদের জন্য ক্লাব স্থাপন প্রভৃতি। এ সময় তাঁর সঙ্গে আনিসুর রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আব্দুর রহমানের ইশতেহার ঘোষণা

পীর সাহেব চরমোনাই ও সম্মিলিত নগর উন্নয়ন আন্দোলন সমর্থিত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী আব্দুর রহমান ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে নির্বাচনী ইশতেহার তুলে ধরেন। এ সময় দলের নেতারা তাঁর সঙ্গে ছিলেন।