১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মন্ত্রী ও কাদেরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আমীর খসরুর


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সরকারদলীয় প্রার্থীর পক্ষে দেশের বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসীরা বন্দরনগরীতে প্রবেশ করছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, কেন্দ্র দখল, ভোটারদের বাধাদানসহ নানা কৌশলে ভোট কেড়ে নেয়ার প্রক্রিয়া এখন থেকেই শুরু হয়েছে।

সন্ত্রাসী কর্মকা-ের কারণে নগরীর অনেক এলাকায় চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী এম মনজুর আলমের পক্ষে কোন কর্মসূচী দেয়া সম্ভব হচ্ছে না। শনিবার সকালে নগরীর মেহেদীবাগের নিজ বাস ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে ধরেন আমীর খসরু। এ সময় তিনি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগও আনেন। আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, চট্টগ্রাম নগরীতে সন্ত্রাসী কর্মকা- ক্রমশ বাড়ছে। আটঘাট বেঁধে মাঠে নেমে পড়েছে সরকারদলীয় ক্যাডাররা। নগরীর জালালাবাদ ওয়ার্ডে রয়েছে প্রায় ১৭টি ভোট কেন্দ্র। এ এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। এতে করে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী এম মনজুর আলম কোন কর্মসূচী দিতে পারছেন না। বিভিন্ন এলাকায় নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনাও ঘটেছে। এসব ব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ করেও প্রতিকার পাওয়া যাচ্ছে না। ভীতিহীন পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে তিনি সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কোন ধরনের সমাধান পাওয়া যাচ্ছে না বলে উল্লেখ করে তিনি সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘন ঘন চট্টগ্রামে আসা নিয়ে প্রশ্ন তুলেন নগর বিএনপি সভাপতি ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিমান ডে-কেয়ার সেন্টার উদ্বোধন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, এমপি শনিবার বিকেলে বিমান প্রধান কার্যালয়ে নবনির্মিত ‘বিমান ডে-কেয়ার সেন্টার’ উদ্বোধন করেছেন। বিমানবন্দর এলাকায় কর্মরত বিমান মহিলা কর্মকর্তা-কর্মচারীদের শিশু ও নাবালক সন্তান-সন্তুতিরা অফিস চলাকালীন সময়ে এই ডে-কেয়ার সেন্টারে থাকা ও প্রতিপালিত হওয়ার সুযোগ-সুবিধা পাবে।

বিমানমন্ত্রী রাশেদ খান মেনন ‘ডে-কেয়ার সেন্টার’ নির্মাণের জন্য বিমান ব্যবস্থাপনাকে ধন্যবাদ জানান। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল জামাল উদ্দিন আহমেদ (অব), বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কাইল হেইডু, বিমান সিবিএ-এর সভাপতি মশিকুর রহমান উপস্থিত ছিলেন।

বিমান ডে-কেয়ার সেন্টার বিমানের প্রধান কার্যালয়, বলাকা ভবনের নিচতলায় অবস্থিত। একটি ডে-কেয়ার সেন্টার প্রতিষ্ঠার জন্য ২০১০ সালে বিমানের মহিলা কর্মচারীরা ব্যবস্থাপনাকে অনুরোধ জানান। উল্লেখ্য, বিমানবন্দর সংলগ্ন বিমান অফিসগুলোতে বর্তমানে ২৮ জন মহিলা কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যেকের পাঁচ বছরের নীচে শিশুসন্তান রয়েছে।-বিজ্ঞপ্তি