১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

প্রধানমন্ত্রী ২৫ বৈশাখ শাহজাদপুর যাচ্ছেন


স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ বৈশাখ (৮ মে) সিরাজগঞ্জ আসছেন। সংস্কৃতি মন্ত্রণালয় রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মজয়ন্তীর জাতীয় পর্যায়ের (২৫, ২৬ ও ২৭ বৈশাখ) তিন দিনব্যাপী অনুষ্ঠানমালা শাহজাদপুর রবীন্দ্র কাচারিবাড়িতে পালনের সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৫ বৈশাখ তিন দিনব্যাপী এ অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন প্রধানমন্ত্রী শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানান স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন।

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপনের খবর জেনে শুক্রবার উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিশাল আনন্দ র‌্যালি বের করা হয়। প্রধানমন্ত্রীর শাহজাদপুরে আগমনকে স্বাগত জানিয়ে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও বাদ্যযন্ত্রসহ দলের সহস্রাধিক নেতা কর্মী, সমর্থক শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। এছাড়া শাহজাদপুর ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রংধনু কিন্ডারগার্টেন এ্যান্ড মডেল হাই স্কুল, ইব্রাহিম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল ও কলেজ, রাজনৈতিক দল, প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ এবং নানা শ্রেণী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক আনন্দ র‌্যালি বের করা হয়। এ সময় পথে পথে মিষ্টি বিতরণ করা হয়। র‌্যালি শেষে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের বিসিক বাসস্ট্যান্ডে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতির পাদদেশে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রফেসর আজাদ রহমান, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীতশিল্পী জান্নাত আরা তালুকদার হেনরী প্রমুখ। সমাবেশ শেষে উপস্থিত হাজার হাজার মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আহমেদ জানান, রবীন্দ্র জন্মজয়ন্তীতে প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টি সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মাধ্যমে তিনি জানতে পেরেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: